Risingbd Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ০৫ মার্চ ২০২১ ||  ফাল্গুন ২০ ১৪২৭ ||  ২০ রজব ১৪৪২

লেবাননে মেয়াদ বাড়ল লকডাউনের

জসিম উদ্দীন সরকার || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩২, ২১ জানুয়ারি ২০২১   আপডেট: ১৯:৩৪, ২১ জানুয়ারি ২০২১
লেবাননে মেয়াদ বাড়ল লকডাউনের

লেবাননে ৮ ফেব্রুয়ারি পর্যন্ত লকডাউনের মেয়াদ বাড়িয়েছে দেশটির সরকার।

বৃহস্পতিবার (২১ জানুয়ারি) তত্ত্বাবধায়ক সরকারের প্রধানমন্ত্রী হাসান ডিয়াব ও রাষ্ট্রপতি মিশেল আউনের নেতৃত্বে উচ্চ পর্যায়ের বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়।  

গত ৭ জানুয়ারি থেকে লকডাউন দিয়ে নাইট কারফিউ ঘোষণা করা হয়। সংক্রমণ বাড়তে থাকলে ১৫ জানুয়ারি থেকে ২৫ জানুয়ারি পর্যন্ত ২৪ ঘণ্টা কারফিউ জারি করা হয়। এরপরও করোনা ভাইরাসের সংক্রামণ নিয়ন্ত্রণে না আসায় সরকার আজ আরো দুই সপ্তাহের জন‌্য ২৪ ঘণ্টা কারফিউ বাড়ানোর ঘোষণা দেয়।

এদিনে লকডাউনের মেয়াদ বা খবরে উদ্বেগ দেখা দিয়েছে বাংলাদেশ কমিউনিটিতে।  লেবাননের অর্থনৈতিক সংকটের বিশাল প্রভাবে আয় কমে যাওয়ায় ঘর ভাড়া দিয়ে আর কোনো রকমে বেঁচে থাকার সংগ্রাম করছে প্রবাসীরা। 
লেবাননে অর্থনৈতিক মন্দার প্রভাবে বেকার জীবন কাটাচ্ছে হাজারো প্রবাসী।  যাদের কাজ বন্ধ হয়েছে, তাদের অনেককেই বেতন দিচ্ছে না মালিক পক্ষ।  

রাশেদ হসান নামে এক প্রবাসী বলেন, কোনো রকমে বেঁচে আছি। লকডউনে কাজ বন্ধ।  আর কাজ না করলে মালিক আমাদের বেতন দেয় না। এখন শুনছি ফের লকডাউনের মেয়াদ বাড়িয়েছে।

আলমগীর কবির নামে এক প্রবাসী বলেন, এই কারফিউ চলতে থাকলে আমরা চলব কীভাবে, খাব কী? ডিউটি না করলে তো বেতন পাই না।

লেবানন আওয়ামী লীগের সাবেক সভাপতি ও বর্তমান আহ্বায়ক কমিটির যুগ্ম আহ্বায়ক বাবুল মুন্সি জানান, বাংলাদেশি প্রবাসীরা আসলেই খারাপ পরিস্থিতিতে রয়েছে। কিন্তু কিছু করার তো নেই। করোনা ভাইরাসের সংক্রমণ যেভাবে বেড়েছে, তা আসলেই চিন্তার বিষয়।  নিয়ন্ত্রণে না এলে শুধু লেবানিজরা নয়, ক্ষতিগ্রস্ত হবে বাংলদেশিরাও।

তিনি আরো বলেন, এমনিতে এক হাজারের মতো বাংলাদেশি এরই মধ্যে আক্রান্ত হয়েছে।  সাতজন মারাও গিয়েছে। আমাদের কষ্ট হলেও সরকারের সিদ্ধান্ত মেনে নিতেই হবে।

 

লেবানন/জসিম/এসএন 

সর্বশেষ

পাঠকপ্রিয়