ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

লেবানন প্রবাসী নারী কর্মীর মৃত্যু

জসিম উদ্দীন সরকার, লেবানন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৪, ২৩ জানুয়ারি ২০২১   আপডেট: ১৫:১৮, ২৩ জানুয়ারি ২০২১
লেবানন প্রবাসী নারী কর্মীর মৃত্যু

লেবাননের রাজধানী বৈরুতে এক বাংলাদেশি নারী কর্মীর মৃত্যু হয়েছে। শনিবার (২৩ জানুয়ারি) দিবাগত রাত আনুমানিত ১২টার সময় মারয়েলিয়াস এলাকায় ফারুক মসজিদের পাশে নিজ বাসায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

পাসপোর্টে পাওয়া তথ্য অনুযায়ী, এই নারীর নাম দেলোয়ারা খতুন। তিনি সাতক্ষীরা জেলার কালরোয় উপজেলার বোইটা গ্রামের আব্দুল লতিফ সরদারের মেয়ে। তার মায়ের নাম আমেনা খতুন। তবে লেবাননে তিনি রুবি আক্তার নামে পরিচিত ছিলেন। ২০১৪ সালে তিনি লেবাননে আসেন। দুই বছর বৈধ থাকার পর তিনি বৈধতা হারান।

এদিকে কী কারণে তার মৃত্যু হয়েছে তা এখনো জানা যায়নি। প্রত্যক্ষদর্শী ওমর ফারুক মোল্লা জানান, রাত বারোটার দিকে তিনি খবর পেয়ে ছুটে আসেন। পরে খাটের নিচে দেলোয়ারার লাশ পান। পরে তিনি জানতে পারেন, গত কয়েকদিন তার শরীরে হালকা জ্বর ছিল। শরীরেও নাকি কিছুটা ব্যথা অনুভব করতেন। ধারণা করা হচ্ছে, রাতে ঘুমানোর সময় খাট থেকে পরে গিয়ে ওখানেই তার মৃত্যু হয়েছে।

এ বিষয়ে বাংলাদেশ দূতাবাসের সহযোগিতা কামনা করেছেন ওমর ফারুক।

বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিব (শ্রম) আব্দুল্লাহ আল মামুন খবরটি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘আমরা খবর পেয়ে স্থানীয় থানার সহযোগিতায় তার লাশ উদ্ধারের ব্যবস্থা করেছি। হাসপাতালের রিপোর্ট হাতে পেলে বলা যাবে ঠিক কি কারণে তার মৃত্যু হয়েছে।’

ঢাকা/মারুফ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়