ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

নিউইয়র্কে সিটি কাউন্সিল নির্বাচনে লড়ছেন চার বাংলাদেশি প্রবাসী

নিজস্ব প্রতিবেদক, যুক্তরাষ্ট্র || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২৪, ২৪ জানুয়ারি ২০২১   আপডেট: ১১:২৫, ২৪ জানুয়ারি ২০২১
নিউইয়র্কে সিটি কাউন্সিল নির্বাচনে লড়ছেন চার বাংলাদেশি প্রবাসী

আগামী ২ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে নিউইয়র্ক সিটি ডিস্ট্রিক্ট-২৪ সিটি কাউন্সিল নির্বাচন। এতে কাউন্সিলর পদে লড়ছেন চার বাংলাদেশি প্রবাসী।

নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী বাংলাদেশি প্রার্থীরা হলেন দিলীপ নাথ, সোমা সাঈদ, মুজিব রহমান ও মৌমিতা আহমেদ। বাংলাদেশি-আমেরিকান এই চারজনের মধ্যে ম্যাচিং ফান্ড পেয়েছেন মাত্র দু’জন। বাকি দুই প্রার্থী এখনো ম্যাচিং ফান্ড না পাওয়ায় তারা হতাশায় ভুগছেন।

এই চার প্রার্থীর মধ্যে  বাংলাদেশি-আমেরিকান ভোটাররা কাকে ভোট দেবেন এ নিয়ে চলছে নানা জল্পনা-কল্পনা।

প্রার্থীরা যার যার সুবিধামতো নির্বাচনি প্রচার চালাচ্ছেন। কয়েকজন করোনার মধ্যেও মাঠে রয়েছেন। কেউবা ঘরে বসেই চালাচ্ছেন প্রচার। ইতোমধ্যে আবসেন্টি ব্যালটের মাধ্যমে ভোট দেওয়া শুরু হয়েছে। ২৩ জানুয়ারি থেকে শুরু হচ্ছে আর্লি ভোটিং। ইনপারসন ভোট হবে আগামী ২ ফেব্রুয়ারি।

প্রথম দফায় আট প্রার্থীর মধ্যে পাঁচজন প্রার্থী ম্যাচিং ফান্ড পেয়েছেন। বাকি তিনজন এখনো ম্যাচিং ফান্ড পাননি। তবে তারা খুব শিগিগির ফান্ড পাবেন বলে আশা করছেন। নির্বাচনের জন্য যারা ডিস্ট্রিক্ট-২৪-এ ম্যাচিং ফান্ড পেয়েছেন এরমধ্যে রয়েছেন- জেমস এফ জিনারিও, সোমা সায়ীদ, দিলীপ নাথ, নীতা জেন ও দিপ্তি শর্মা। বাঙালি যে দু’জন পাননি, তারা হলেন- মৌমিতা আহমেদ ও মুজিব ইউ রহমান। তাদের ম্যাচিং ফান্ড না পাওয়ার বিষয়ে বিভিন্ন কথা শোনা যাচ্ছে। ইরেগুলারিটিজ রয়েছে বলছেন কেউ কেউ। নিউইয়র্ক সিটি ক্যাম্পেইন ফাইন্যান্সিয়াল বোর্ড (সিএফবি) সেটা বের করেছে। এমন কথাও এসেছে।

একটি সূত্র জানিয়েছে, সোমা সায়ীদ ১ লাখ ৪২ হাজার ডলারের ম্যাচিং ফান্ড পেয়েছেন প্রথম ধাপেই। এখন তিনি আরো ভালোভাবে প্রচার চালিয়ে যাচ্ছেন। দিলীপ নাথও ব্যাপক প্রচার চালাচ্ছেন বলে জানা গেছে।

ছাবেদ সাথী/মারুফ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়