RisingBD Online Bangla News Portal

ঢাকা     রোববার   ২৮ ফেব্রুয়ারি ২০২১ ||  ফাল্গুন ১৫ ১৪২৭ ||  ১৪ রজব ১৪৪২

নিউইয়র্কে বাংলাদেশি প্রবাসী কাউন্সিলর প্রার্থীকে হুমকির অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, যুক্তরাষ্ট্র || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১০, ২৮ জানুয়ারি ২০২১   আপডেট: ১১:২৮, ২৮ জানুয়ারি ২০২১
নিউইয়র্কে বাংলাদেশি প্রবাসী কাউন্সিলর প্রার্থীকে হুমকির অভিযোগ

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে সিটি নির্বাচনে অংশ নেওয়া বাংলাদেশি প্রবাসী কাউন্সিলর প্রার্থীকে নানাভাবে হুমকি দেওয়া হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

সিটির কুইন্সের ডিস্ট্রিক্ট ২৪-এর নির্বাচন থেকে সরে দাঁড়াতে হুমকি দেওয়া হচ্ছে বলে কাউন্সিলর প্রার্থী মৌমিতা আহমদ অভিযোগ করেছেন। তার অভিযোগ, ওয়াল স্ট্রিটের বিলিয়নিয়ার রিয়েল এস্টেট ডেভেলপার কাউন্সিল সদস্য জেনেরোর সাবেক চিফ অব স্টাফের নেতৃত্বে তাকে ব্যক্তিগতভাবে আক্রমণ করে ইমেইল প্রেরণ করা হচ্ছে।

আগামী ২রা ফেব্রুয়ারি অনুষ্ঠিতব্য এ নির্বাচনে মৌমিতা ছাড়া আরও ৩ জন বাংলাদেশি প্রবাসী ও ৪ জন মার্কিনি কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই নির্বাচনে ট্রাম্প সমর্থক বিলিয়নিয়ার স্টিফেন রস, জ্যাক কাইয়ার, আইসাক এশ, জেফ ল্যাব ও জেমস জেনেরো নামের ধনকুবের প্রার্থী হয়েছেন। মৌমিতা প্রাক নির্বাচনী জরিপে এগিয়ে আছেন। এছাড়া বাংলাদেশিসহ অন্যান্য কমিউনিটিতে তার পক্ষে ব্যাপক সাড়া পড়েছে। মূলত এইসব দেখেই প্রভাবশালী মহল ঈর্ষান্বিত হয়েছে বলে ধারণা করছেন মৌমিতা আহমেদ।

নির্বাচনে স্বল্পমূল্যের আবাসন সুবিধা, শিক্ষা, স্বাস্থ্য সেবা ও অভিবাসী পরিবারের লড়াইকে সর্বাধিক গুরুত্ব দিয়ে প্রচার চালাচ্ছেন মৌমিতা। যুক্তরাষ্ট্রে বেড়ে ওঠা মৌমিতা পরিবারের সাথে ৮ বছর বয়সে বাংলাদেশ থেকে যুক্তরাষ্ট্রে আসেন। নির্বাচনে অন্য বাংলাদেশি প্রার্থীরা হচ্ছেন অ্যাটর্নি সোমা সাঈদ, ড. দিলীপ নাথ ও মুজিবুর রহমান। 

ছাবেদ সাথী/মারুফ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়