ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

করোনায় আক্রান্ত ছিলেন লেবাননে মারা যাওয়া সেই প্রবাসী নারী কর্মী

জসিম উদ্দীন সরকার, লেবানন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৭, ২৮ জানুয়ারি ২০২১   আপডেট: ১৪:৩২, ২৮ জানুয়ারি ২০২১
করোনায় আক্রান্ত ছিলেন লেবাননে মারা যাওয়া সেই প্রবাসী নারী কর্মী

করোনাভাইরাসে আক্রান্ত হয়েই লেবানন প্রবাসী কর্মী দেলোয়ারা খাতুন মারা গেছেন। মৃত্যুর পর তার নমুনা পরীক্ষা করা হলে তা করোনা পজিটিভ আসে।

প্রত্যক্ষদর্শী  সূত্রে জানা যায়, মারা যাবার আগে দেলোয়ারা জ্বরে ভুগছিলেন এবং শরীরে ব্যথা অনুভব করতেন। কিন্তু তিনি চিকিৎসা নেননি ও করোনাও পরীক্ষা করাননি। বাসাতেই প্রাথমিক চিকিৎসা নিচ্ছিলেন।

পরবর্তী সময়ে দূতাবাসের উদ্যোগে লাশের করোনা পরীক্ষা করা হলে তার ফল পজিটিভ আসে। লেবাননেই ইসলামী শরিয়া মোতাবেক দেলোয়ারার লাশ দাফনের ব্যবস্থা করেছে বাংলাদেশ দূতাবাস।

দেলোয়ারা খাতুন শনিবার (২৩ জানুয়ারি) দিবাগত রাতে আনুমানিত ১২টার সময় মারয়েলিয়াস এলাকায় ফারুক মসজিদের পাশে নিজ বাসায় মারা যান। তিনি সাতক্ষীরার কালরোয় উপজেলার বোইটা গ্রামের আব্দুল লতিফ সরদারের মেয়ে। তার মায়ের নাম আমেনা খতুন। তবে লেবাননে তিনি রুবি আক্তার পরিচিত ছিলেন। ২০১৪ সালে তিনি লেবাননে আসেন। দুই বছর বৈধ থাকার পর তিনি বৈধতা হারান।

এদিকে দেলোয়ারা খাতুনের সঙ্গে একই বাসায় থাকা অন্য নারীদেরও করোনা পরীক্ষার পরামর্শ দিয়েছে বাংলাদেশ দূতাবাস। এ বিষয়ে দূতাবাসের প্রথম সচিব (শ্রম) আব্দুল্লাহ আল মামুন জানান, যেহেতু মৃত দেলোয়ারা খাতুন করোনায় আক্রান্ত ছিলেন, তার সঙ্গে থাকা সকলের করোনা সংক্রমণ শতভাগ নিশ্চত মনে করা যায়। তাই তাদের সকলকে করোনা পরীক্ষা করার পরামর্শ দেওয়া হয়েছে। আর মৃত দেলোয়ারা খাতুনের লাশ অন্যদের মতো লেবাননেই দাফনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

ঢাকা/মারুফ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়