ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

ছেলের জীবন বাঁচাতে যুক্তরাষ্ট্রের কানেকটিকাট প্রবাসী পিতার আর্তনাদ

নিজস্ব প্রতিবেদক, যুক্তরাষ্ট্র || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১৯, ৫ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ০৫:৫৩, ৬ ফেব্রুয়ারি ২০২১
ছেলের জীবন বাঁচাতে যুক্তরাষ্ট্রের কানেকটিকাট প্রবাসী পিতার আর্তনাদ

দুই কিডনিই নষ্ট একমাত্র ছেলের জীবন বাঁচাতে যুক্তরাষ্ট্রের কানেকটিকাট প্রবাসী এক পিতার আর্তনাদে সাড়া দিয়ে পাশে দাঁড়িয়েছেন প্রবাসী বাংলাদেশিরা। কিন্তু কিডনি সংগ্রহ করতে ব্যর্থ হয়েছেন।তাই দেশ ও বিদেশের সহৃদয়বান ব্যক্তিদের সাহায্য চেয়েছেন। রাফায়েত চৌধুরী (২২)এর দুটি কিডনিই নষ্ট হয়ে যাওয়ায় দুশ্চিন্তা ঘুমোতে পারছেন না তার বাবা-মা।

রাফায়েতের বাবা মুহাম্মদ চৌধুরীর দেশের বাড়ি চট্টগ্রাম বিভাগের সাতকানিয়া জেলায়। বর্তমানে তিনি যুক্তরাষ্ট্রের কানেকটিকাট অঙ্গরাজ্যের হার্টফোর্ড শহরে বসবাস করছেন।

কানেকটিকাটের বৃহত্তর নোয়াখালী সমিতির সাধারন সম্পাদক আরিফুল ইসলাম নিপুন জানান, কানেকটিকাটের বাসিন্দা মুহাম্মদ চৌধুরীর ছেলে রাফায়েত দীর্ঘদিন যাবৎ জটিল কিডনি রোগে আক্রান্ত। গত দুইমাস আগে চিকিৎসকরা জানিয়েছেন তার দুটি কিডনিই অচল হয়ে গেছে। তাকে প্রতিদিন ৮ ঘন্টা করে বাসায় কিডনি ডায়ালোসিস করতে হচ্ছে। এ খবরটি জানার পর স্থানীয়ভাবে কানেকটিকাটের প্রবাসীদের কাছে বিভিন্ন মাধ্যমে সাহায্য চাওয়া হয়েছে কিন্তু কোনভাবেই এখন পর্যন্ত একটা কিডনি সংগ্রহ করতে পারেন নাই তারা।

কিডনি দাতার রক্তের গ্রুপ 'বি' অথবা 'ও' হলেও চলবে। আগ্রহী কিডনি দাতাগণ যোগাযোগ করুন: হার্টফোর্ড হাসপাতাল (দা সেন্টার ফর লিভিং অর্গান ডোনেশন) অথবা মুহাম্মদ চৌধুরী +১ ৩৮৬-৩৬৬-১০৭৪/৪৭৫-৯৮৮-৬৯২৬। 

ছাবেদ সাথী/মারুফ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়