ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

জাপানে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন

কূটনৈতিক প্রতিবেদক  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১১, ২৬ মার্চ ২০২১  
জাপানে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন

বাঙ্গালি জাতির সর্বশ্রেষ্ঠ অর্জন আমাদের মহান স্বাধীনতা।এবছর স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী পালিত হচ্ছে। ২৬ মার্চ, শুক্রবার বিনম্র শ্রদ্ধা ও সন্মানের সঙ্গে মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস ২০২১ উদযাপন করেছে জাপানের টোকিওস্থ বাংলাদেশ দূতাবাস।    

দূতাবাসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, সকালে অনুষ্ঠানের শুরুতে দূতাবাস প্রাঙ্গনে দূতাবাসের কর্মকর্তা কর্মচারীদের সাথে নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান জাপানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত শাহাবুদ্দিন আহমদ। জাতীয় সঙ্গীত পরিবেশন ও  জাতীয় পতাকা উত্তোলন করা হয়। এসময় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধের শহিদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।  পরে দূতাবাসের বঙ্গবন্ধু মিলনায়তনে বঙ্গবন্ধুসহ তার পরিবারের সদস্য এবং মহান মুক্তিযুদ্ধের সকল শহিদের আত্মার মাগফিরাত ও শান্তি কামনা এবং দেশের সমৃদ্ধি ও উন্নতি কামনা করে বিশেষ মোনাজাত হয়। 

দিবসটি উপলক্ষ্যে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রী প্রদত্ত বাণী পাঠ করা হয়। 

অনুষ্ঠানের পরবর্তী পর্যায় ভার্চুয়াল আলোচনায় রাষ্ট্রদূত শাহাবুদ্দিন আহমদ বলেন, বাংলাদেশ আজ অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলেছে, প্রধানমন্ত্রীর দূরদর্শী নেতৃত্বে আমরা করোনা মহামারির ক্ষতিকর প্রভাব কাটিয়ে কাঙ্খিত প্রবৃদ্ধি অর্জন করেছি। 



 

হাসান/এমএম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়