Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১৬ মে ২০২১ ||  জ্যৈষ্ঠ ২ ১৪২৮ ||  ০৩ শাওয়াল ১৪৪২

কানেকটিকাটে বৃহত্তর নোয়াখালী সমিতির সভাপতি আজম সম্পাদক নিপুন

নিজস্ব প্রতিবেদক, যুক্তরাষ্ট্র || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৮, ১১ এপ্রিল ২০২১   আপডেট: ২০:৪২, ১১ এপ্রিল ২০২১
কানেকটিকাটে বৃহত্তর নোয়াখালী সমিতির সভাপতি আজম সম্পাদক নিপুন

মীর আজম ও আরিফুল ইসলাম নিপুন

যুক্তরাষ্ট্রের কানেকটিকাট অঙ্গরাজ্যে বৃহত্তর নোয়াখালী সমিতির নতুন কার্যকরি কমিটি গঠন করা হয়েছে। বুধবার (৭ এপ্রিল) অনুষ্ঠিত এক ভার্চুয়াল সভায় দুই বছর মেয়াদি (২০২১-২৩) নতুন এ কমিটিতে মীর আজম সভাপতি ও আরিফুল ইসলাম নিপুন সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

২০১৮ সালের ডিসেম্বরে প্রথম কানেকটিকাট অঙ্গরাজ্যে বৃহত্তর নোয়াখালী সমিতি গঠনের সিদ্ধান্ত হয়। গত দুই বছর ধরে এটি পরিচালনা করেছে আহ্বায়ক কমিটি।

সমিতির নির্বাচিত অন্য সদস্যরা হলেন সহ-সভাপতি নওশাদ মোবারক ও ইউসুফ মাহির, সাংগঠনিক ও সাংস্কৃতিক সম্পাদক আয়েশা দেওয়ান লিপি, কোষাধ্যক্ষ মোহাম্মদ হাসান, গণসংযোগ সম্পাদক রায়হান আজাদ রনি, ক্রীড়া সম্পাদক জাহিদুল হক (হাসান), সমাজকল্যাণ সম্পাদক পাভেল করিম এবং নির্বাহী সদস্যরা হলেন- মোহাম্মদ আল বিল্লাহ নিপু ও মোহসিন আলী।

নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদক জানান, প্রবাসে বেড়ে ওঠা নতুন প্রজন্মের মাঝে দেশীয় সংস্কৃতি ও সামাজিক কর্মকাণ্ড তুলে ধরার লক্ষ্যে দু'বছর আগে এ আঞ্চলিক/সামাজিক সংগঠনটি গঠনের সিদ্ধান্ত নেওয়া হয়। সেই মোতাবেক প্রায় ৪ মাসের অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে প্রথমে একটি আহ্বায়ক কমিটি গঠন করা হয়।

তারা আরো বলেন, কানেকটিকাটে সামাজিক ও সাংস্কৃতিকসহ বেশ কয়েকটি সংগঠন রয়েছে। নবগঠিত বৃহত্তর নোয়াখালী সমিতি কোনো সংগঠনের প্রতিদ্বন্দ্বি হয়ে কাজ করবে না। সমিতির সদস্যদের নেওয়া সিদ্ধান্ত মেতাবেক সামাজিক ও সাংস্কৃতিক কর্মকাণ্ড চালাবেন বলে তারা উল্লেখ করেন।

উল্লেখ্য, ২০১৮ সালে কানেকটিকাটে বিভিন্ন শহরে গণসংযোগের মাধ্যমে প্রথম বৃহত্তর নোয়াখালী সমিতির আহ্বায়ক কমিটি গঠন করা হয়। ২০১৯ সালের ১৬ মার্চ নোয়াখালীবাসী মিলন মেলা নামে একটি অনুষ্ঠানের আয়োজন করেন এবং সেদিন থেকেই আহ্বায়ক কমিটির কার্যাক্রম শুরু হয় বলে সমিতির দায়িত্বপ্রাপ্ত নেতৃবৃন্দরা জানিয়েছেন। একই বছর ২১ জুলাই সমিতির তত্ত্বাবধায়নে প্রথম বার্ষিক বনভোজন অনুষ্ঠিত হয়।

২০২০ সালে কানেকটিকাট ও বাংলাদেশের নোয়াখালী জেলায় মাস্ক, স্যানিটাইজার ও কম্বল বিতরণ কর্মসূচিতে অংশ নেন বৃহত্তর নোয়াখালী সমিতির কর্মকর্তারা। এছাড়া বিভিন্ন কর্মসূচি গ্রহণের পর কোভিড-১৯ এর কারণে তা বাতিল করা হয়েছে বলে জানা গেছে।

ছাবেদ সাথী/মারুফ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়