Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২৮ জুলাই ২০২১ ||  শ্রাবণ ১৩ ১৪২৮ ||  ১৬ জিলহজ ১৪৪২

রোজিনা ইসলামের মুক্তির দাবি প্রবাসী সাংবাদিকদের 

ইমরান মোস্তফা, মালয়েশিয়া  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১৯, ১৯ মে ২০২১  
রোজিনা ইসলামের মুক্তির দাবি প্রবাসী সাংবাদিকদের 

প্রথম আলোর জ্যেষ্ঠ সাংবাদিক রোজিনা ইসলামকে মুক্তি না দিয়ে কারাগারে পাঠানোর ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে প্রতিবাদ সভা করেছেন মালয়েশিয়ার প্রবাসী সাংবাদিকরা। ভার্চুয়াল এক সভায় তারা অবিলম্বে রোজিনা ইসলামের মুক্তি দাবি করেন। 

বাংলাদেশ কমিউনিটি প্রেসক্লাব, মালয়েশিয়ার সাধারণ সম্পাদক ও সময় টিভি প্রতিনিধি মোহাম্মদ আব্দুল কাদেরের সঞ্চালনায় সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি ও আরটিভি প্রতিনিধি মোস্তফা ইমরান রাজু।

এসময় সিনিয়র সহ সভাপতি আমিনুল ইসলাম রতন, সহ-সভাপতি ও এনটিভি প্রতিনিধি কায়সার হামিদ হান্নান, যুগ্ন-সাধারণ সম্পাদক ও ওআইসি টুডে প্রতিনিধি সাঈদ হক, সাংগঠনিক সম্পাদক ও ফ্রিল্যান্স ফটো সাংবাদিক এম ফরহাদ হোসেন, প্রচার ও প্রকাশনা সম্পাদক আবু সুফিয়ান, দপ্তর সম্পাদক শাহাবুদ্দিন, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক জিনাত তাবাস্সুম ও বাপ্পি কুমার দাস উপস্থিত ছিলেন। 

সাংবাদিকরা বলেন, ‘একজন নির্ভীক ও দুর্নীতি সঙ্গে আপোষহীন সাংবাদিক রোজিনা ইসলাম। তার বিরুদ্ধে যে মামলা দায়ের করা হয়েছে তা প্রত্যাহার করা না হলে অপরাধীরাই উৎসাহিত হবে। এসময় রোজিনা ইসলামকে সচিবালয়ে ৬ ঘণ্টা আটকে রেখে নির্যাতনের সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন তারা।

সোমবার (১৭ মে) বিকেল সাড়ে ৩টার দিকে রোজিনা ইসলাম পেশাগত দায়িত্ব পালনের জন্য সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ে যান। স্বাস্থ্য সচিবের পিএস সাইফুল ইসলামের রুমে ফাইল থেকে নথি সরানোর অভিযোগে তাকে ওই রুমে আটকে রাখা হয় এবং তার মোবাইল ফোন কেড়ে নেওয়া হয়। একপর্যায়ে সেখানে তিনি অসুস্থ হয়ে পড়েন। রাত সাড়ে ৮টার দিকে রোজিনা ইসলামকে পুলিশ স্বাস্থ‌্য সচিবের পিএসের রুম থেকে থেকে বের করে শাহবাগ থানায় নিয়ে যায়। এরপর মধ‌্য রাতে তার বিরুদ্ধে অফিশিয়াল সিক্রেটস অ্যাক্টে মামলা হয়। এই মামলায় গ্রেপ্তার দেখানো হয় তাকে।

মঙ্গলবার (১৮ মে) তাকে আদালতে হাজির করে ৫ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। তবে আদালত রিমান্ড আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন। 

ঢাকা/রাজু/ইভা 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়