Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ১৮ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ৩ ১৪২৮ ||  ০৯ সফর ১৪৪৩

মালয়েশিয়ায় ফিলিস্তিনি দূতাবাসে অর্থ সহায়তা

মোস্তফা ইমরান রাজু, মালয়েশিয়া থেকে || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৫০, ২৭ মে ২০২১  
মালয়েশিয়ায় ফিলিস্তিনি দূতাবাসে অর্থ সহায়তা

ইসরায়েলি হামলায় ক্ষতিগ্রস্ত ফিলিস্তিনিদের সহযোগিতার লক্ষ‌্যে মালয়েশিয়ায় ফিলিস্তিনি দূতাবাসে অর্থ সহায়তা দিয়েছে অভিবাসীদের নিয়ে কাজ করা আন্তর্জাতিক সংস্থা ‘ডব্লিউডব্লিউও গ্লোবাল’। বাংলাদেশ-মালয়েশিয়াসহ বেশ কয়েকটি দেশের সমন্বয়ে গঠিত এ সংস্থার প্রধান নির্বাহী বাংলাদেশের নাগরিক কবির হোসেন মালয়েশিয়ায় নিযুক্ত ফিলিস্তিনের রাষ্ট্রদূত ওয়ালিদ আবু আলির কাছে ৫ হাজার রিঙ্গিতের (১ লাখ ৫ হাজার টাকা) একটি চেক হস্তান্তর করেন। ওয়ালিদ আবু আলি মালয়েশিয়া ছাড়াও মালদ্বীপ ও ব্রুনাইয়ে ফিলিস্তিনের রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালন করছেন।

বৃহস্পতিবার (২৭ মে) স্থানীয় সময় সকাল ১১টায় ফিলিস্তিনের রাষ্ট্রদূতের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন বাংলাদেশ, মালয়েশিয়া, ইন্দোনেশিয়াসহ বেশ কয়েকটি দেশের শ্রমিকদের নিয়ে কাজ করা সংস্থা ডব্লিউডব্লিউও গ্লোবালের কর্মকর্তারা। এ সময় ফিলিস্তিনের রাষ্ট্রদূত সবাইকে সে দেশের পতাকার আদলে তৈরি উত্তরীয় পরিয়ে দেন।

রাষ্ট্রদূত ফিলিস্তিনের প্রতি পূর্ণ সমর্থন ও পাশে থাকায় বাংলাদেশের সরকার ও জনগণকে ধন্যবাদ জানিয়ে বলেন, ‘ফিলিস্তিন দূতাবাস সব সময় বাংলাদেশি কমিউনিটির সমর্থন পেয়ে আসছে।’ মুসলিম উম্মাহ ফিলিস্তিন ইস্যুতে একত্রিত হয়েছে বলে মন্তব‌্য করেন তিনি।

ডব্লিউডব্লিউও গ্লোবালের প্রধান নির্বাহী কবির হোসেন বলেন, ‘ফিলিস্তিনের সঙ্গে যা হচ্ছে, তা আমাদের দারুণভাবে আহত করে। আমরা ইসরায়েলি বর্বরতার তীব্র নিন্দা জানাই। একই সঙ্গে অতীত এবং বর্তমানের মতো ভবিষ্যতেও ফিলিস্তিনের জনগণের পাশে থাকতে চাই।’

রাজু/রফিক

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়