ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

মালয়েশিয়ায় লকডাউনে খোলা থাকবে বাংলাদেশ হাইকমিশন

ইমরান মোস্তফা, মালয়েশিয়া থেকে || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৫১, ৩১ মে ২০২১   আপডেট: ২৩:৪০, ৩১ মে ২০২১
মালয়েশিয়ায় লকডাউনে খোলা থাকবে বাংলাদেশ হাইকমিশন

দুই সপ্তাহের কঠোর লকডাউনের মধ্যেও খোলা থাকবে কুয়ালালামপুরের বাংলাদেশ হাইকমিশন। দাপ্তরিক কার্যক্রমের পাশাপাশি চলবে পাসপোর্ট সেবাও। 

সোমবার (৩১ এপ্রিল) দূতাবাস থেকে দেওয়া এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

মালয়েশিয়ায় বাংলাদেশ হাইকমিশনের দূতাবাস প্রধান রুহুল আমিন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রবাসীদের স্বার্থে লকডাউনের মধ্যেও যথারীতি চালু রাখা হবে হাইকমিশনের সেবা। সরকারের বিধিনিষেধ মেনে চলার ব্যাপারে দূতাবাসের পক্ষ থেকে সেবা প্রত্যাশিদের অনুরোধ জানানো হয়েছে। 

বিজ্ঞপ্তিতে পোস্ট অফিসের মাধ্যমে পাসপোর্ট সংগ্রহের নতুন তালিকা প্রকাশ করা হয়েছে। যে তালিকায় রাজধানী কুয়ালালামপুরের বেশ কয়েকটি স্থানের কথা উল্লেখ করা হয়েছে। এসব স্থান থেকে প্রবাসীরা তাদের নবায়নকৃত পাসপোর্ট অনলাইনে আবেদন করে পোস্ট অফিসের মাধ্যমে সংগ্রহ করতে পারবেন। 

তালিকায় উল্লেখ করা স্থানগুলো হলো— রাজধানীর জালান তান চেং লক-এর কুয়ালালামপুর জিপিও, জালান বেসার কেপং-এর জিনজাং পোস লাজু, জালান সুলতান ইসমাইলের সুঙ্গাই ওয়াং প্লাজার পোস্ট অফিস, পারসেরিয়ান দাতো মেনতেরির শাহআলম জিপিও, জালান ৬সি/৯ এর বান্দার বারু বাঙ্গি, জালান ম্যাক্সওয়েল রাওয়াং এবং জালান হিশামউদ্দিন কাজাং থেকে প্রবাসীরা অনলাইনে আবেদন করে এসব পোস্ট অফিসের মাধ্যমে পাসপোর্ট গ্রহণ করতে পারবেন। 

কুয়ালালামপুরের বাইরে জালান বুকিত বারু’র মালাক্কা জিপিও, জোহরের তাংকাক এ জালান পায়া মাস, নেগারি সেম্বিলান, সেরাম্বানের জালান রাহাং-এর পোস্ট অফিসের মাধ্যমেও নবায়নকৃত পাসপোর্ট গ্রহণ করতে পারবেন প্রবাসী বাংলাদেশীরা।  

উল্লেখ্য, মালয়েশিয়ায় বসবাসরত অবৈধ প্রবাসীদের বৈধতার ঘোষণা দিয়েছে দেশটির সরকার। সেই প্রক্রিয়ায় অংশ নিতে বিপুল প্রবাসী পাসপোর্ট নবায়নের জন্য আবেদন পড়েছে। কুয়ালালামপুর হাইকমিশন এসব আবেদন গ্রহণ করলেও নানা জটিলতায় নবায়নকৃত পাসপোর্ট প্রবাসীদের কাছে পৌঁছে দিতে হিমশিম খাচ্ছে তারা।

মালয়েশিয়া/সনি

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়