ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

ভিয়েনায় শেখ কামালের জন্মবার্ষিকী উদযাপন

রাকিব হাসান রাফি, স্লোভেনিয়া থেকে || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০০, ৬ আগস্ট ২০২১  
ভিয়েনায় শেখ কামালের জন্মবার্ষিকী উদযাপন

ভিয়েনায় বাংলাদেশ দূতাবাস ও স্থায়ী মিশনের উদ্যোগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র, বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকী পালন করা হয়েছে।

মহামারি করোনার বিভিন্ন বিধিনিষেধের কারণে এ উপলক্ষে একটি অনলাইন আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে আলোচনা অনুষ্ঠানের কার্যক্রম শুরু হয়। অনুষ্ঠানের শুরুতে বীর মুক্তিযোদ্ধা শহীদ শেখ কামালের কর্মময় জীবনের ওপর একটি প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। 

অনুষ্ঠানে বক্তারা বলেন, জাতির পিতার সন্তান হিসেবে শেখ কামাল বঙ্গবন্ধুর যোগ্য উত্তরসূরী হিসেবে গড়ে উঠেছিলেন। জাতির পিতার মতই তার মধ্যেও নেতৃত্ব দেওয়ার অসামান্য গুণাবলি বিদ্যামান ছিল এবং সেই গুণাবলির কারণেই মাত্র একুশ বছর বয়সে মুক্তিযুদ্ধে অংশগ্রহণসহ স্বাধীনতা পরবর্তী সময়ে ক্রীড়া ও সাংস্কৃতিক ক্ষেত্রে একজন সফল সংগঠক হিসেবে নিজেকে মেলে ধরতে সক্ষম হয়েছিলেন।

অনুষ্ঠানের সমাপনী বক্তব্যে রাষ্ট্রদূত ও স্থায়ী প্রতিনিধি মোহাম্মদ আব্দুল মুহিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সব শহীদ এবং মুক্তিযুদ্ধের সব শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন। তিনি বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের বর্ণাঢ্য কর্মজীবনের বিভিন্ন দিক উল্লেখ করেন।

রাষ্ট্রদূত বলেন, একজন দক্ষ ও বিচক্ষণ সংগঠক হিসেবে শহীদ শেখ কামাল বাংলাদেশের ক্রীড়া ও সংস্কৃতির উন্নয়ন এবং বিকাশে যে গুরুত্বপূর্ণ অবদান রেখে গেছেন তা বাংলাদেশের যুব সমাজের কাছে অসীম অনুপ্রেরণার উৎস হয়ে থাকবে। 

রাকিব/হাসান/এসবি

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়