ঢাকা     বুধবার   ২৫ মে ২০২২ ||  জ্যৈষ্ঠ ১১ ১৪২৯ ||  ২৩ শাওয়াল ১৪৪৩

নিউ ইয়র্কে জেবিবিএ’র নতুন কমিটির সভাপতি হারুন, সম্পাদক ফাহাদ

নিজস্ব প্রতিবেদক, যুক্তরাষ্ট্র || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:১১, ২৪ জানুয়ারি ২০২২  
নিউ ইয়র্কে জেবিবিএ’র নতুন কমিটির সভাপতি হারুন, সম্পাদক ফাহাদ

(বাঁয়ে) হারুন ভূঁইয়া সভাপতি, (ডানে) ফাহাদ সোলায়মান সাধারণ সম্পাদক

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে জ্যাকসন হাইটস বাংলাদেশি ব্যবসা সমিতি ‘জ্যাকসন হাইটস বাংলাদেশি বিজনেস অ্যাসোসিয়েশন (জেবিবিএ)’ আরেকটি নতুন কমিটি গঠন করা হয়েছে। 

গত ৯ জানুয়ারি চরম অনিয়ম ও অপব্যবস্থাপনায় এ সংগঠনটির দ্বি-বার্ষিক প্রহসনের নির্বাচন অনুষ্ঠিত হলে অধিকাংশ ব্যবসায়ীদের কাছে তা অগ্রহণযোগ্য মনে হয়। এ কারণে তারা একটি পাল্টা কমিটি গঠন করেন। এতে হারুন ভূঁইয়াকে সভাপতি এবং ফাহাদ সোলায়মানকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়।

গত ৯ জানুয়ারি জ্যাকসন হাইটসের বাংলাদেশ প্লাজা মিলনায়তনে ‘জ্যাকসন হাইটস বাংলাদেশি বিজনেস অ্যাসোসিয়েশন (জেবিবিএ)’ নামে পরিচিত বাংলাদেশি ব্যবসায়ীদের এ সংগঠনটির দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়। 

১৫টি পদে গিয়াস-তারেক ও টুকু-মুনীর পরিষদ প্রতিদ্বন্দ্বিতা করে। উক্ত নির্বাচনে গিয়াস আহমেদ সভাপতি ও তারেক হাসান খান সাধারণ সম্পাদককে বিজয়ী ঘোষনা করেন নির্বাচন কমিশন। 

ফল ঘোষনার পরে নির্বাচনে চরম অনিয়ম ও অপব্যবস্থাপনা উল্লেখ তা প্রত্যাখান করেন টুকু-মুনীর পরিষদ। নির্বাচনের চার দিনের মাথায় জ্যাকসন হাইটসের নবান্ন পার্টি হলে ব্যবসায়ীদের এক সভায় সর্বসম্মতিক্রমে দুই বছরের জন্য হারুন ভূঁইয়াকে সভাপতি এবং ফাহাদ সোলায়মানকে সাধারণ সম্পাদক নির্বাচিত করে ৩৫ সদস্য বিশিষ্ট আরেকটি নতুন কমিটি গঠন করা হয়।

নতুন কমিটির অন্য সদস্যরা হলেন- সিনিয়র সহ-সভাপতি মনসুর চৌধুরী, সহ-সভাপতি বাবু খান, আবু নোমান শাকিল, জেড আর চৌধুরী লিটু, নুরুল আমিন বাবু, যুগ্ম সম্পাদক মো. আবুল কাশেম, মাহমুদ হোসেন বাদশা, কোষাধ্যক্ষ সেলিম হারুন, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ আলম নমি, সাংস্কৃতিক সম্পাদক এম আর খন্দকার সান্টো, সমাজ কল্যাণ সম্পাদক আনোয়ার হোসেন, দপ্তর সম্পাদক মাসুদ রানা তপন, প্রকাশনা সম্পাদক শাহ চিস্তি, প্রচার সম্পাদক সুবল দেবনাথ, মহিলা বিষয়ক সম্পাদক নিলুফার শিরীন, সদস্য কামরুজ্জামান বাচ্চু, সাজ্জাদ হোসেন, মাসুম বেপারী, সনাতন শীল, মোরশেদ এস এম মাসুদ, মোহাম্মদ ইদ্রিস, আবদুল হামিদ, সাখাওয়াত বিশ্বাস, ইসতাক রুমি, আফতাবুর জামান শিমুল, তৌহিদুল ইসলাস রনি ও মোহাম্মদ হুমায়ূন কবির।

উপদেষ্টা পরিষদের সদস্যরা হলেন- প্রধান উপদেষ্টা এম এ আজিজ, ফরহাদ রেজা, নাজমুন নাহার রহমান, বদরুল হক, সামিউল হক, এমকে রহমান মাহমুদ, সোহাগ আজম, জাকির এইচ চৌধুরী, রুহুল আমিন সরকার, অ্যাটর্নি মঈন চৌধুরী ও আজিজুল চৌধুরী মাসুম।

পরিচালনা পর্ষদের সদস্যরা হলেন- মোহাম্মদ পিয়ার, কাজী মন্টু, মহসিন মিয়া, আবুল ফজল দিদারুল ইসলাম, কামরুজ্জামান কামরুল, মহসিন ননী, কাজী শামসুদ্দোহা, আনোয়ার জাহিদ, হোসেন সোহেল রানা, রাশেদ আহমেদ, মোশারফ হোসেন এবং এম উদ্দীন আলমগীর।

ছাবেদ সাথী/সনি

সর্বশেষ

পাঠকপ্রিয়