ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

লস এঞ্জেলেসে ঐতিহাসিক ‘মুজিবনগর দিবস’ উদযাপন

কূটনৈতিক প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১৩, ১৮ এপ্রিল ২০২২  
লস এঞ্জেলেসে ঐতিহাসিক ‘মুজিবনগর দিবস’ উদযাপন

লস এঞ্জেলেসস্থ বাংলাদেশ কনস্যুলেট জেনারেল যথাযোগ্য মর্যাদা ও উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে ঐতিহাসিক ‘মুজিবনগর দিবস’ উদযাপন করেছে।

সোমবার (১৮ এপ্রিল) কনস্যুলেট জেনারেলের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে। 

এতে জানানো হয়, রোববার যুক্তরাষ্ট্রের লস এঞ্জেলেসস্থ বাংলাদেশ কনস্যুলেট জেনারেলে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানের শুরুতে চ্যান্সেরির বঙ্গবন্ধু সাংস্কৃতিক কেন্দ্রে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন কনসাল জেনারেল সামিয়া আঞ্জুম। এরপর পবিত্র ধর্মগ্রন্থ থেকে পাঠ এবং ‘মুজিবনগর দিবস’ উপলক্ষে প্রেরিত রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী পড়ে শোনানো হয়। এ ছাড়াও দিবসটি উপলক্ষে নির্মিত একটি প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।

অনুষ্ঠানের আলোচনা পর্বে, কনসাল জেনারেল সামিয়া আঞ্জুম তার বক্তব্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানান এবং স্বাধীন ও সার্বভৌম বাংলাদেশ গঠনে বঙ্গবন্ধুর অবিস্মরণীয় অবদানের কথা শ্রদ্ধার সাথে স্মরণ করেন। এ ছাড়াও তিনি জাতীয় চার নেতা, মহান মুক্তিযুদ্ধের সকল শহিদ এবং নারী মুক্তিযোদ্ধাসহ সকল বীর মুক্তিযোদ্ধার প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন। ঐতিহাসিক ‘মুজিবনগর দিবস’ এর তাৎপর্যের উপর সংক্ষিপ্ত আলোচনায় তিনি মুক্তিযুদ্ধকালীন মুজিবনগর সরকারের গুরুত্বপূর্ণ ভূমিকার কথা তুলে ধরেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ সরকারের উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত রাখতে এবং জাতির পিতার স্বপ্নের ‘সোনার বাংলা’ গঠনে সকলকে যার যার অবস্থান থেকে অবদান রাখার জন্য তিনি অনুরোধ জানান।

শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের নিহত সকল সদস্য এবং জাতীয় চার নেতাসহ মহান মুক্তিযুদ্ধের সকল শহিদের রূহের মাগফিরাত, দেশ ও জনসাধারণের শান্তি, কল্যাণ ও উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়।

ঢাকা/হাসান/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়