ঢাকা     বুধবার   ০৬ জুলাই ২০২২ ||  আষাঢ় ২২ ১৪২৯ ||  ০৬ জিলহজ ১৪৪৩

যুক্তরাষ্ট্রে বাংলাদেশি মালিকানাধীন বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১১, ২২ জুন ২০২২  
যুক্তরাষ্ট্রে বাংলাদেশি মালিকানাধীন বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন

বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে যুক্তরাষ্ট্রে বাংলাদেশি মালিকানাধীন বিশ্ববিদ্যালয় ‘ওয়াশিংটন ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি’ সমাবর্তন করেছে।

সম্প্রতি ভার্জিনিয়ার জর্জ সি. মার্শাল হাইস্কুল মিলনায়তনে আয়োজিত এ অনুষ্ঠানে পাঁচ শতাধিক শিক্ষার্থীকে গ্র্যাজুয়েশন সনদ ও সম্মাননা দেওয়া হয়।

সমাবর্তন উৎসবে মূল বক্তব্য দেন চিকিৎসা-বিজ্ঞানী রায়ান সাদী। প্রধান অতিথি ছিলেন ভার্জিনিয়ার ফেয়ারফ্যাক্স কাউন্টির বোর্ড অব সুপারভাইজরের চেয়ারম্যান জেফরি সি. ম্যাককে।

বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর আবুবকর হানিপ, প্রেসিডেন্ট হাসান কারাবার্ক তাদের বক্তৃতায় বিশ্ববিদ্যালয়ের ভবিষ্যৎ কর্মপন্থা তুলে ধরেন।

সাবেক রাষ্ট্রদূত ওসমান সিদ্দিক ও চিকিৎসা-বিজ্ঞানী রায়ান সাদীসাবেক রাষ্ট্রদূত ওসমান সিদ্দিক ও চিকিৎসা-বিজ্ঞানী রায়ান সাদী অনুষ্ঠানে অতিথি হয়ে এসেছিলেন ডেমোক্র্যাট সিনেটর শেখ রহমান, সাবেক রাষ্ট্রদূত এম. ওসমান সিদ্দিক, সাইফুর রহমান, মনমাউথ ইউনিভার্সিটির অধ্যাপক গোলাম এম. মাতবর, আজিজ আহমদ, বিশ্ববিদ্যালয়ের উপদেষ্টা পরিষদের সদস্য সিদ্দিক শেখ ও প্রধান অর্থ কর্মকর্তা ফারহানা হানিফ।

উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের দুই ভাইস প্রেসিডেন্ট জাফর পিরিম ও শ্যান চো ও বিজ্ঞানী আলবার্ট আইনস্টাইনের নাতি ডেভিড রিগবি। মাস্টার অব দ্য সেরিমনি হিসেবে দায়িত্ব পালন করেন বিশ্ববিদ্যালয়ের স্কুল অব বিজনেস পরিচালক মার্ক এল রবিনসন। সঞ্চালনায় ছিলেন আনিভা জামান।

বক্তাদের মধ্যে আরও ছিলেন জর্জিয়া স্টেটের সিনেটর শেখ রহমান, রোকেয়া হায়দার, সরকার কবিরউদ্দিন, আবদুল আলিম, বদরুল খান ও রঘুবীর গোয়েল। গান শোনান নাফিসা নওশিন, আনিকা হোসাইন ও আনিসা হোসাইন।

/পারভেজ/সাইফ/

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়