ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ব্রিটিশ-বাংলাদেশি গার্ডেনার্স সোসাইটি’র লুটন মেলা অনুষ্ঠিত

এম কে জিলানী, যুক্তরাজ্য থেকে || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২৬, ৫ জুলাই ২০২২  
ব্রিটিশ-বাংলাদেশি গার্ডেনার্স সোসাইটি’র লুটন মেলা অনুষ্ঠিত

সবার আন্তরিক প্রচেষ্টায় সফল হয়েছে বাংলাদেশি গার্ডেনার্স সোসাইটি লুটন মেলা। যুক্তরাজ্যে বসবাস করা ব্রিটিশ-বাংলাদেশি প্রবাসীরা যুক্তরাজ‌্যের বিভিন্ন প্রান্ত থেকে বিভিন্ন প্রজাতির গাছের ছোট বড় চারা এবং প্রচুর বীজ নিয়ে হাজির হন। 

র‍্যাফল ড্র, সঙ্গীত ও নাচ পরিবেশনের সাথে সাথে সদস‌্যদের রান্না করে আনা বিভন্ন মুখরোচক খাবারের আয়োজন ছিল মেলায়। ব্রিটিশ-বাংলাদেশিদের মধ্যে সবজি, ফুল ও ফল চাষে বিশেষ অবদান রেখে চলেছে এই সোসাইটি। 

যুক্তরাজ্যের বহু শহরে বেশ কয়েকটি এ ধরনের মেলা সম্পন্ন করেছেন আয়োজক সায়ীদ সুমন। তিনি জানান, সবার আন্তরিক প্রচেষ্টায় বিদেশের মাটিতে এমন দেশি সবজি, ফুল, ফল প্রভৃতি গাছ রোপণে যারা অবদান রেখেছেন সবাইকে আন্তরিক ধন্যবাদ। বরাবরের মতো ব্রিটিশ-বাংলাদেশিরা একে অপরের পাশে থেকে কাজ করে যাবেন বলে আশা প্রকাশ করেন তিনি।

 

বিশিষ্ট ব্যবসায়ী অলি আহমেদ এম বি এ এ মিলন মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এসময় অনেকে নিজেদের বাগানের বিভিন্ন তাজা শাকসব্জি, ফল ও রান্না করা খাবার পরস্পরের সাথে শেয়ার করেন। 

এসময় র‍্যাফল ড্র থেকে সংগৃহীত প্রায় ৩৬ হাজার পাউন্ড সিলেটে বন্যার্তদের সহায়তায় অনুদান দেওয়া হবে বলে সিদ্ধান্ত হয়। পরে বিশাল আকারের কেক কেটে এবং গাছের চারা বিতরণের মধ্যে দিয়ে অনুষ্ঠানটি শেষ হয়।

ঢাকা/সনি

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়