ঢাকা     রোববার   ০২ অক্টোবর ২০২২ ||  আশ্বিন ১৭ ১৪২৯ ||  ০৫ রবিউল আউয়াল ১৪১৪

কুয়েতে বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী পালন

আ হ জুবেদ (কুয়েত থেকে) || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫৩, ৮ আগস্ট ২০২২  
কুয়েতে বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী পালন

কুয়েতে বাংলাদেশ দূতাবাস কর্তৃক যথাযোগ্য মর্যাদায় সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিনী বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী পালন করেছে। 

সোমবার (৮ আগস্ট) স্থানীয় সময় সকাল ৯টায় কুয়েতের মিসিলা এলাকায় অবস্থিত বাংলাদেশ দূতাবাসে আয়োজিত অনুষ্ঠানে কুয়েতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল মো. আশিকুজ্জামানের সভাপতিত্বে ও দূতাবাসের প্রশাসনিক কর্মকর্তা জাহাঙ্গীর আলমের পরিচালনায় দূতাবাসের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, কুয়েতে বাংলাদেশ কমিউনিটির নানা শ্রেণি-পেশার প্রবাসী বাংলাদেশিরাসহ গণমাধ্যমের প্রতিনিধিরা অংশগ্রহণ করেন। 

বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের জন্মবার্ষিকীর এবারের প্রতিপাদ্য ছিল- ‘মহীয়সী বঙ্গমাতার চেতনা; অদম্য বাংলাদেশের প্রেরণা।’ 

অনুষ্ঠানে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর প্রেরিত বাণী পাঠ করেন যথাক্রমে শ্রম কাউন্সিলর মোহাম্মদ আবুল হোসেন ও প্রথম সচিব (পাসপোর্ট ও ভিসা) মো. ইকবাল আখতার। অনুষ্ঠানে বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিবের জীবনীর ওপর নির্মিত প্রামাণ্য ভিডিও চিত্র প্রদর্শন করা হয়।

এদিকে বঙ্গবন্ধু কর্ণারে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ শেষে ফজিলাতুন্নেছা মুজিবসহ সহ ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তাঁর পরিবারের সকল শহীদদের এবং মহান মুক্তিযুদ্ধে সকল শহীদ মুক্তিযোদ্ধা, যুদ্ধাহত মুক্তিযোদ্ধার আত্মার মাগফেরাত এবং বাংলাদেশের উন্নতি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। 

হাসান/ফিরোজ

সর্বশেষ

পাঠকপ্রিয়