ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

কুয়েতে শোক দিবস পালিত 

আ হ জুবেদ, কুয়েত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৫, ১৬ আগস্ট ২০২২  
কুয়েতে শোক দিবস পালিত 

যথাযোগ্য মর্যাদায় বাংলাদেশ দূতাবাস কুয়েতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

সোমবার (১৫ আগস্ট) কুয়েতে মিসিলা এলাকায় অবস্থিত বাংলাদেশ দূতাবাসে জাতীয় শোক দিবস উপলক্ষে পালিত কর্মসূচির মধ্যে ছিল জাতীয় পতাকা অর্ধনমিত করন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, দিবসের ওপর প্রেরিত বাণীসমূহ পাঠ, ভিডিও চিত্র প্রদর্শনী, উন্মুক্ত আলোচনা ইত্যাদি।

আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কুয়েতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল মো. আশিকুজ্জামান।

দূতাবাসের প্রশাসনিক কর্মকর্তা জাহাঙ্গীর আলমের  পরিচালনায় এতে উপস্থিত ছিলেন দূতাবাসের কর্মকর্তা- কর্মচারী, কুয়েতে বাংলাদেশ কমিউনিটির সদস্য ও গণমাধ্যমের প্রতিনিধিরা।

অনুষ্ঠানে রাষ্ট্রদূত বলেন, বঙ্গবন্ধু ছিলেন বিশ্বের সব নিপীড়িত-শোষিত-বঞ্চিত মানুষের অধিকার আদায়ের মহানায়ক। বঙ্গবন্ধুর নীতি ও আদর্শ বিশ্বব্যাপী স্বাধীনতাকামী মানুষের অধিকার আদায়ে এবং শোষণ-নির্যাতনের বিরুদ্ধে চিরন্তন প্রেরণার উৎস হয়ে থাকবে।

এ সময় তিনি কুয়েত প্রবাসী সব বাংলাদেশিকে স্থানীয় আইন কানুন মেনে চলার নির্দেশনা দেন। দেশের সুনাম অক্ষুন্ন রাখতে এবং দেশের উন্নয়নে শোককে শক্তিতে পরিণত করে সবাইকে বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে মুক্তিযুদ্ধের চেতনাকে অনুসরণের মাধ্যমে দেশ ও জাতির উন্নয়নে একযোগে কাজ করার আহ্বান জানান।

/জুবেদ/সাইফ/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়