ঢাকা     সোমবার   ২৬ সেপ্টেম্বর ২০২২ ||  আশ্বিন ১১ ১৪২৯ ||  ২৯ সফর ১৪৪৪

অর্থাভাবে মর্গে পড়ে আছে প্রবাসীর লাশ

এসএ সৌরভ, মালয়েশিয়া থেকে  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১৯, ৫ সেপ্টেম্বর ২০২২  
অর্থাভাবে মর্গে পড়ে আছে প্রবাসীর লাশ

প্রবাসী মো. বাদশা মিয়া

গত সাত দিন ধরে মালয়েশিয়ার একটি হাসপাতালের মর্গে পড়ে আছে এক বাংলাদেশির মরদেহ। জানা গেছে, দরিদ্র পরিবার হওয়ায় মরদেহ বাংলাদেশে নেওয়ার খরচ জোগানো যাচ্ছে না। 

গত ৩০ আগস্ট রাতে প্রবাসী মো. বাদশা মিয়া কর্মস্থলে হঠাৎ অসুস্থ হলে দ্রুত পেনাং রাজ্যের একটি হাসপাতালে ভর্তি করা হয়। এরপর চিকিৎসাধীন অবস্থায় সেদিন রাতেই তার মৃত্যু হয়। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৫ বছর। 

বগুড়ার সদর থানায় শান্তাহার রোডের গোদারপাড়া বাদশা মিয়ার গ্রামের বাড়িতে চলছে শোকের মাতম। পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তিতে হারিয়ে বার বার মূর্ছা যান তার স্ত্রী। 

মালয়েশিয়া প্রবাসী একটি মসজিদের ইমাম মাওলানা আব্দুল জলিল জানান, সাত দিন ধরে বাদশা মিয়ার মরদেহ পেনাং হাসপাতালের মর্গে পড়ে আছে। লাশ দেশে নিতে প্রায় এক লাখ টাকার প্রয়োজন। কিন্তু এত টাকা সংগ্রহ করার সামর্থ্য পরিবারের নেই। প্রবাসীদের কাছ থেকে কিছু সাহায্য উঠানো হয়েছে, যদিও তা যথেষ্ট নয়। 

জানা গেছে, বাদশা মিয়া ১৪ বছর ধরে মালয়েশিয়ায় আছেন। তার সাথে ভ্যালিড পাসপোর্ট এবং ভিসার সঠিক কাগজপত্র রয়েছে। তিনি কনস্ট্রাকশন সেক্টরে কাজ করতেন। 

এ বিষয়ে কুয়ালালামপুরে বাংলাদেশ দূতাবাসের সংশ্লিষ্টরা জানিয়েছেন, সরকারিভাবে এই মরদেহ পাঠানোর সুযোগ নেই। তবে তার পরিবার যদি ইউএনও বা জেলা প্রশাসকের মাধ্যমে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ে আবেদন করে, তখন সরকারি খরচে লাশ দেশে পাঠানো যেতে পারে।

হাসান/এনএইচ

সর্বশেষ

পাঠকপ্রিয়