ঢাকা     মঙ্গলবার   ২৯ নভেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ১৫ ১৪২৯ ||  ০৪ জমাদিউল আউয়াল ১৪১৪

কুয়েতে শাহ আব্দুল করিম স্মৃতি পরিষদের পরিচিতি সভা

আ.হ.জুবেদ, কুয়েত থেকে || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩১, ২৭ সেপ্টেম্বর ২০২২   আপডেট: ১৬:৫২, ২৭ সেপ্টেম্বর ২০২২
কুয়েতে শাহ আব্দুল করিম স্মৃতি পরিষদের পরিচিতি সভা

বাউল সম্রাট শাহ আব্দুল করিম ছিলেন অসাম্প্রদায়িক চিন্তা-চেতনায় সমৃদ্ধ। তিনি জীবনভর শোষণ-বঞ্চনার বিরুদ্ধে মানুষের মুক্তির জয়গান গেয়েছেন।

একুশে পদকপ্রাপ্ত প্রয়াত এ বাউল সম্রাটের ১৩ম মৃত্যুবার্ষিকীর আলোচনা সভা ও ৫ম কার্যকরি পরিষদের অনুষ্ঠানে এ কথা বলেন বক্তারা।

শাহ আব্দুল করিম স্মৃতি পরিষদ কুয়েতের উদ্যোগে উপমহাদেশ এর অন্যতম এ বাউল সম্রাটের জীবন ও কর্ম নিয়ে আলোচনা সভা ও নবগঠিত ৫ম কার্যকরি পরিষদ এর পরিচিতি সভা অনুষ্ঠিত হয়েছে।

কুয়েত সিটির রাজধানী হোটেলে আয়োজিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শাহ আব্দুল করিম স্মৃতি পরিষদ কুয়েতের আহ্বায়ক সাইফুল আলম ডানা।

সদস্য সচিব মো. তাজ উদ্দিদের সঞ্চালনায় এতে উপস্থিত ছিলেন, শাহ আব্দুল করিম স্মৃতি পরিষদ কুয়েতের উপদেষ্টা আশরাক আলী ফেরদৌস, আবুল হাশেম এনাম, মিহির কান্তি পাল, মুরাদুল হক চৌধুরী, সাবেক সভাপতি ওলিদ মোহাম্মদ সেনু, কার্যকরি কমিটির সদস্য খসরু আহমদ।

এছাড়া উপস্থিত ছিলেন সেলিম আহমদ, সুলেমান আহমদ, আব্দুল আলিম, আওয়ামী লীগ নেতা ফয়েজ কামাল, রফিকুল ইসলাম ভুলু, আব্দুল আজিজ, নুরুল আমিন জয়নাল, সদস্য নোমান আহমদ প্রমুখ। 

বক্তব্য রাখেন জয়নাল আবেদীন শামীম, সুজন আহমেদ, প্রজিত পাল, মহিলা ও শিশু বিষয়ক সম্পাদিকা নুপুর বিশ্বাস, সহ-সম্পাদিকা সীতা রাণী দেবসহ অনেকে।

অনুষ্ঠানে মোহাম্মদ সেলিম মিয়াকে সভাপতি ও মোহাম্মদ তাজ উদ্দিনকে সাধারণ সম্পাদক করে ৩৫ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করেন আয়োজক সংগঠনের নেতারা।

/হাসান/সাইফ/

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়