ঢাকা     রোববার   ০৪ ডিসেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ২০ ১৪২৯ ||  ০৯ জমাদিউল আউয়াল ১৪১৪

লন্ডনে চট্টগ্রামবাসীর মেজবান উৎসব

এম কে জিলানী, যুক্তরাজ্য থেকে || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৪৯, ১২ অক্টোবর ২০২২  
লন্ডনে চট্টগ্রামবাসীর মেজবান উৎসব

ব‌্যাপক সমারোহে লন্ডনে এবারও অনুষ্ঠিত হয়েছে গ্রেটার চিটাগাং এসোসিয়েশনের (জিসিএ) মেজবান। এতে প্রায় চার হাজার লোকের সমাগম হয়। 

স্থানীয় সময় রোববার (৯ অক্টোবর) পূর্ব লন্ডনের মে ফেয়ার বিশাল হলে অনুষ্ঠিত এবারের মেজবানে যুক্তরাজ্য থেকে পরিবার-পরিজন নিয়ে লোকজন অংশ নেয়। এটি ছিল লন্ডনে গ্রেটার চিটাগাং এসোসিয়েশনের চতুর্থ মেজবান আয়োজন। 

সমবেত জাতীয় সঙ্গীত পরিবেশনের মধ্যদিয়ে শুরু হয় মঞ্চের অনুষ্ঠান। এতে সভাপতিত্ব করেন সংগঠনের চেয়ারম্যান ইসহাক চৌধুরী। আয়োজনের বিস্তারিত তুলে ধরে স্বাগত বক্তব্য রাখেন তিনি। অনুষ্ঠান সঞ্চালনা করেন সংগঠনের সেক্রেটারি মোহাম্মদ কায়সার। 

এবারের আয়োজনে মঞ্চে বিশেষ আকর্ষণ ছিল মুক্তিযোদ্ধা ও সিনিয়র সিটিজেন অ্যাওয়ার্ড। সংগঠনের ট্রাস্টি চেয়ারম্যান ব্যারিস্টার মনোয়ার হোসেনকে লাইফ টাইম এচিভম্যান্ট অ্যাওয়ার্ড প্রদান সহ মোট ৮ জনকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। 

ব্যারিষ্টার মনোয়ার হোসেন বলেন, ২০১৩ সালে আমার নেতৃত্বে গ্রেটার চিটাগাং এসোসিয়েশনের যাত্রা শুরু হয়। ২০১৪ সালে প্রথম মেজবানের আয়োজন করি। আর এটি মেজবানের চতুর্থ আয়োজন। মেজবান চট্টগ্রামবাসীর শত বছরের ঐতিহ্য। আমরা এটিকে ধরে রাখতে চাই।

মঞ্চে নানা পর্বের সঞ্চালনায় ছিলেন- কাউন্সিলর সৈয়দ ফিরোজ গণি, লুনা তানজিলা, নূরুন্নবী আলী, মাসুদুর রহমান, ওসমান ফয়সাল, এন এ চৌধুরী টিংকু, মোস্তফা সাঈদ ও শহিদুল ইসলাম। 

অনুষ্ঠানে সার্বিক সহযোগিতায় ছিলেন- সেলিমুল হক, মীর রাশেদ আহমেদ, আরশাদ মালেক, রাজ্জাকুল হায়দার বাপ্পী, আবু নাসের সহ অন্যরা। 

দিনব্যাপী এই আয়োজনে মঞ্চ মাতিয়ে রাখেন বিলেতে জনপ্রিয় বাঙালী শিল্পীরা। তাদের মধ্যে ছিলন- সৌমেন অধিকারী, লাবনী বড়ুয়া, রুবা হোসেন, সাইদা তানি, অমিত দে, লন্ডনের জেমস খ্যাত রাজ হাসান, তাহমিনা শিফু, আখতারুল আলম, ডা. রুবেল সাজিদ, শ্রেয়সী দাস, ব্যান্ড প্যান্টাটোনিক ও নাচের দল তাল তরঙ্গ।

ঢাকা/সনি

সর্বশেষ

পাঠকপ্রিয়