ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

ক্যানবেরায় শেখ রাসেল স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত 

কূটনৈতিক প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২৭, ৩০ অক্টোবর ২০২২  
ক্যানবেরায় শেখ রাসেল স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত 

অস্ট্রেলিয়ার রাজধানী ক্যানবেরায় অনুষ্ঠিত হলো শেখ রাসেল স্মৃতি ফুটবল টুর্নামেন্ট।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৯তম জন্মদিন উপলক্ষে শনিবার (২৯ অক্টোবর) এ টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়। 

বাংলাদেশ হাইকমিশন আয়োজিত এ প্রীতি টুর্নামেন্ট ক্যানবেরাস্থ বাংলাদেশ হাইকমিশন পরিবার এবং প্রবাসী বাংলাদেশিদের মধ্যে অনুষ্ঠিত হয়। এসময় মাগুরা-১ আসনের সংসদ সদস্য সাইফুজ্জামান শিখর প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। 

রোববার (৩০ অক্টোবর) ক্যানবেরায় অবস্থিত বাংলাদেশ হাইকমিশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে। 

ঘণ্টাব্যাপী এ টুর্নামেন্টে ১-০ গোলে হাইকমিশন পরিবারের সদস্যরা বিজয় লাভ করে। এসময় বিজয়ী দল, রানার্স আপ এবং ম্যান অব দ্য ম্যাচের ট্রফি তুলে দেন সংসদ সদস্য সাইফুজ্জামান শিখর । 

এসময় তিনি বলেন, ৭১’র পরাজিত শক্তি প্রতিশোধ নিতে শিশু রাসেলসহ বঙ্গবন্ধু এবং তাঁর পরিবারের সদস্যদের হত্যা করে । তারা সুযোগ পেলেই বাংলাদেশকে পাকিস্তানের পর্যায়ে নিয়ে যেতে চায়। ২০৩১ সালের মধ্যে বাংলাদেশ উন্নত দেশে রুপান্তরিত হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। এ বিষয়ে প্রবাসী বাংলাদেশিদের সহযোগিতা কামনা করেন সাইফুজ্জামান শিখর। তিনি প্রবাসে এ ধরনের টুর্নামেন্ট আয়োজন এবং অংশগ্রহণের জন্য বাংলাদেশ হাইকমিশন এবং প্রবাসী বাংলাদেশিদের ধন্যবাদ জানান। 

এসময় বাংলাদেশ হাইকমিশনের চার্জ দ্য অ্যাফেয়ার্সসহ কর্মকর্তা-কর্মচারী, তাদের পরিবারের সদস্য ও সন্তানেরা এবং অস্ট্রেলিয়া প্রবাসী বাংলাদেশিরা উপস্থিত ছিলেন। 

এর আগে গত ১৮ অক্টোবর শিশুদের অংশগ্রহণে বাংলাদেশ হাইকমিশনে শেখ রাসেল দিবস উদযাপন করা হয়।

ঢাকা/হাসান/ইভা 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়