ঢাকা     রোববার   ২৭ নভেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ১৩ ১৪২৯ ||  ০১ জমাদিউল আউয়াল ১৪১৪

হুন্ডির বিরুদ্ধে কঠোর অবস্থানে কুয়েতের বাংলাদেশ দূতাবাস

আ হ জুবেদ, কুয়েত থেকে || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৭, ১৭ নভেম্বর ২০২২   আপডেট: ১২:২৮, ১৭ নভেম্বর ২০২২
হুন্ডির বিরুদ্ধে কঠোর অবস্থানে কুয়েতের বাংলাদেশ দূতাবাস

কুয়েতে বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ আশিকুজ্জামান। ছবি: ফেসবুক থেকে নেওয়া

কুয়েতে হুন্ডির বিরুদ্ধে কঠিন হুঁশিয়ারি ও বৈধ পথে রেমিট্যান্স পাঠাতে আহ্বান জানান দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল মোহাম্মদ আশিকুজ্জামান।

দূতাবাসের অফিসিয়াল ফেসবুক পেজে এক ভিডিও বার্তায় রাষ্ট্রদূত হুন্ডি ব্যবসায়ীদের বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি ও বৈধপথে রেমিট্যান্স পাঠাতে আহ্বান জানানোর পাশাপাশি কুয়েত থেকে যেসব প্রবাসীরা বৈধপথে রেমিট্যান্স পাঠিয়ে দেশের অর্থনীতির চাকা সচল রেখেছেন, সেসব প্রবাসীদের ধন্যবাদ জানান।

রাষ্ট্রদূত ওই ভিডিও বার্তায় সরকার ও দেশবিরোধী কর্মকাণ্ডে লিপ্ত প্রবাসীদের সতর্ক করে দিয়ে বলেন, উপযুক্ত প্রমাণ পাওয়া গেলে সব ধরনের নেতিবাচক কর্মকাণ্ডের জন্য দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। 

প্রবাসীদের সব ধরনের সমস্যা সমাধানকল্পে দূতাবাস কাজ করে যাচ্ছে উল্লেখ করে রাষ্ট্রদূত আরও বলেন, অনেক প্রবাসীরা তাদের আকামা জটিলতা, ভিসা সমস্যা, কফিলের সঙ্গে সমস্যা সহ ইত্যাদি বিষয়ে দূতাবাসকে জানাতে পারেন, তবে এসব সমস্যার কথা জানাতে গিয়ে প্রবাসীরা যেনো নির্দিষ্ট একটা সময়ের চেয়ে বেশি সময় অপেক্ষা না করেন, যোগ করেন রাষ্ট্রদূত।

অন্যদিকে, দূতাবাসের বিভিন্ন উন্নত সেবা প্রদানের কথা উল্লেখ করে রাষ্ট্রদূত বলেন, অনেকে বাংলাদেশে ছুটিতে গিয়ে ১০ বছর মেয়াদি ই-পাসপোর্ট নিয়ে আসছেন, এক্ষেত্রে ওই পাসপোর্টে তথ্যগত কোনো ধরনের ভুল যেনো না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে। কারণ পাসপোর্টে ভুল তথ্য হলে সংশোধনের জন্য দেশে যেতে হবে।

রাষ্ট্রদূত বলেন, আপনারা রেমিট্যান্স যোদ্ধা। আপনাদের কষ্টার্জিত অর্থ দেশের অর্থনীতির চাকা সচল রেখেছে। কাজেই বৈধপথে রেমিট্যান্স প্রেরণ করে এ ধারা অব্যাহত রাখবেন।

/হাসান/সাইফ/

সর্বশেষ

পাঠকপ্রিয়