ঢাকা     বুধবার   ০১ ফেব্রুয়ারি ২০২৩ ||  মাঘ ১৯ ১৪২৯

মালয়েশিয়ায় জাল ভিসা বিক্রির অভিযোগে ২ বাংলাদেশি গ্রেপ্তার

এস এ সৌরভ, মালয়েশিয়া থেকে || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৪, ৩ ডিসেম্বর ২০২২  
মালয়েশিয়ায় জাল ভিসা বিক্রির অভিযোগে ২ বাংলাদেশি গ্রেপ্তার

জব্দ করা ল্যাপটপ ও পাসপোর্ট

মালয়েশিয়ার কুয়ালালামপুরের অদূরের শাহ আলম জেলায় বুধ ও বৃহস্পতিবার পৃথক অভিযানে জাল ভিসা তৈরি এবং বিক্রি চক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ।  

শাহ আলম জেলা পুলিশের প্রধান মোহাম্মদ ইকবাল ইব্রাহিম জানিয়েছেন, শাহ আলম জেলা পুলিশ সদর দপ্তরের বাণিজ্যিক অপরাধ তদন্ত বিভাগ (আইপিডি) এবং শ্রী মুদা থানার সদস্যদের একটি দল অভিযান চালিয়েছে।

বুধবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে কাম্পুং বারু হিকমের একটি বাড়িতে অভিযান চালিয়ে ২০ ও ৩০ বছর বয়সী দুই বাংলাদেশিকে গ্রেপ্তার করা হয়। তদন্তের স্বার্থে পুলিশ তাদের পুরো পরিচয় প্রকাশ করেনি।

বৃহস্পতিবার একটি বিবৃতি বলা হয়, অভিযান চালানোর সময় প্রতারণার কাজে ব্যবহৃত একটি ল্যাপটপ, একটি প্রিন্টার, তিনটি পাসপোর্ট, ১০টি অস্থায়ী কাজের ভিজিট পাস এবং ওয়ার্ক পারমিট দেওয়ার উদ্দেশ্যে ব্যবহৃত চারটি মোবাইল ফোন বাজেয়াপ্ত করা হয়। ওই দুই বাংলাদেশির কাছ থেকে ২০০ মালয়েশিয়ান রিঙ্গিত পাওয়া গেছে।

গ্রেপ্তারকৃত দুজনই শাহ আলম এলাকায় গ্লেনমারিতে পরিচ্ছন্নতাকর্মী হিসেবে কাজ করতেন। প্রথম অভিযানে একজনকে গ্রেপ্তারের পর তার দেওয়া তথ্য অনুযায়ী পুলিশ পরে আরেক বাংলাদেশিকে গ্রেপ্তার করা হয়।

শাহ আলম জেলা পুলিশের প্রধান জানান, গ্রেপ্তারকৃতরা গত অক্টোবর থেকে এ অপকর্ম করছেন। তারা তিন বছর ধরে মালয়েশিয়ায় আছেন।

হাসান/রফিক

সর্বশেষ

পাঠকপ্রিয়