ঢাকা     শুক্রবার   ০৩ ফেব্রুয়ারি ২০২৩ ||  মাঘ ২০ ১৪২৯

মালয়েশিয়ায় আ.লীগের দোয়া মাহফিল

এস.এ সৌরভ, মালয়েশিয়া || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৩, ৮ ডিসেম্বর ২০২২   আপডেট: ১২:০৪, ৮ ডিসেম্বর ২০২২
মালয়েশিয়ায় আ.লীগের দোয়া মাহফিল

মালয়েশিয়ায় মাদরাসা ছাত্র ও শিক্ষকদের নগদ অর্থ দেওয়া হয়

মালয়েশিয়ায় বাংলাদেশি কমিউনিটির পরিচিত মুখ ও বিশিষ্ট ব্যবসায়ী এবং মালয়েশিয়া আওয়ামী লীগের সহসভাপতি জালাল উদ্দিন সেলিম মালাকা রাজ্যের রাজ পরিবারের পক্ষ থেকে দাতু শ্রী উপাধি পাওয়ায় বিশেষ দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার সন্ধ্যায় এ আয়োজন করেন মালয়েশিয়া আওয়ামী লীগের সহসভাপতি, বাংলাদেশ প্রেসক্লাব অব মালয়েশিয়ার প্রতিষ্ঠাতা সভাপতি মনির বিন আমজাদ।

প্রায় শতাধিক মাদরাসা ছাত্রদের কোরআন তেলাওয়াতে মাধ্যমে শুরু অনুষ্ঠনে কয়েকশ মানুষের খাবারের আয়োজন করা হয়। এছাড়া শতাধিক মাদরাসা ছাত্র ও শিক্ষকদের নগদ অর্থ দেওয়া হয়।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন মালয়েশিয়া আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি কামরুজ্জামান কামাল, সহ-সভাপতি মনির বিন আমজাদ। বঙ্গবন্ধু পরিষদ মালয়েশিয়ার সাধারণ সম্পাদক ও মালয়েশিয়া আওয়ামী লীগের সহ-সভাপতি মনিরুজ্জামান মনির।

জালাল উদ্দিন সেলিম একজন বাংলাদেশি হিসেবে মালয়েশিয়ায় ব্যবসা, বাণিজ্য, এনজিও, সমাজকল্যাণ ও কমিউনিটির কর্মকাণ্ডে বিশেষ অবদান রাখার জন্য দেশটির মালাকা প্রদেশের রাজপরিবার তাকে সম্মান সূচক এ দাতু শ্রী উপাধি দেন।

অনুষ্ঠানে জালাল উদ্দিন বলেন, প্রবাসে আমাদের বাংলাদেশের সুনাম বৃদ্ধি করতে নিঃস্বার্থভাবে কাজ করতে হবে। দেশ ও প্রবাসীদের সেবার মানসিকতা নিয়ে ভালো কিছু করতে সব প্রবাসী ও কমিউনিটি নেতাদের সহযোগিতা চেয়েছেন তিনি।

জালাল উদ্দীন বৃহত্তর কুমিল্লার দাউদকান্দি উপজেলার ভেলানগর গ্রামের মোহাম্মদ আবদুল আউয়ালের ছেলে। তিনি ১৯৯৫ সালে পড়াশোনার জন্য মালয়েশিয়ায় যান। মালয়েশিয়ায় ইউনিভার্সিটি সাইন্স (ইউএসএম) থেকে শিক্ষা জীবন শেষ করে সেখানেই কর্মজীবন শুরু করেন।

আলোচনা সভায় বক্তারা বলেন, জালাল উদ্দীন মালয়েশিয়াতে আমাদের বাংলাদেশিদের গর্ব এবং অনুকরণীয় দৃষ্টান্ত। তার এ সম্মানে আমাদের প্রবাসীদের মুখ উজ্জ্বল হয়েছে।

/হাসান/সাইফ/

সর্বশেষ

পাঠকপ্রিয়