RisingBD Online Bangla News Portal

ঢাকা     রোববার   ২৮ ফেব্রুয়ারি ২০২১ ||  ফাল্গুন ১৫ ১৪২৭ ||  ১৫ রজব ১৪৪২

বোরো ধানের উৎপাদন বাড়াতে কাজ করুন: কৃষিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৫২, ২৭ ডিসেম্বর ২০২০  
বোরো ধানের উৎপাদন বাড়াতে কাজ করুন: কৃষিমন্ত্রী

বোরো ধানের উৎপাদন বাড়াতে কর্মকর্তাদের নিষ্ঠার সঙ্গে কাজ করার নির্দেশ দিয়েছেন কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক।

রোববার (২৭ ডিসেম্বর) রাজধানীর ফার্মগেটে কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ (কেআইবি) অডিটোরিয়ামে দিনব্যাপী কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ নির্দেশ দেন।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের বাস্তবায়নাধীন ‘কৃষক পর্যায়ে উন্নতমানের ডাল, তেল ও মসলা বীজ উৎপাদন, সংরক্ষণ ও বিতরণ’  প্রকল্প এ কর্মশালার আয়োজন করে। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষি সচিব মো. মেসবাহুল ইসলাম।

বোরো ধান, তেল, ডালসহ মসলাজাতীয় ফসল এবং অপ্রচলিত ফসলের উৎপাদন বাড়াতে আন্তরিকতা ও নিষ্ঠার সঙ্গে কাজ করার জন্য মাঠ পর্যায়ের কর্মকর্তাদের নির্দেশ দিয়ে কৃষিমন্ত্রী বলেন, ফসলের আবাদের এলাকা বাড়ানোর সঙ্গে সঙ্গে  উৎপাদনশীলতা বাড়াতে হবে। আন্তরিক ও নিষ্ঠার সঙ্গে মাঠ পর্যায়ে কাজ করে এই উৎপাদনশীলতা বাড়াতে হবে। শুধু গতানুগতিক কাজের মধ্যে আটকে না থেকে সৃজনশীল হয়ে সুনির্দিষ্ট পরিকল্পনা নিয়ে কাজ করতে হবে।  কফি, কাজুবাদাম,  ড্রাগনফল প্রভৃতি অপ্রচলিত অর্থকরি ফসলের চাষ ছড়িয়ে দিতে হবে। 
   

কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক মো. আসাদুল্লাহর  সভাপতিত্বে কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (সম্প্রসারণ) মো. হাসানুজ্জামান কল্লোল, প্রকল্প পরিচালক খাইরুল আলম প্রিন্স প্রমুখ বক্তব্য রাখেন।

আসাদ/সাইফ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়