Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ২৪ জুলাই ২০২১ ||  শ্রাবণ ৯ ১৪২৮ ||  ১২ জিলহজ ১৪৪২

‘প্রাণিসম্পদ খাতের উন্নয়ন প্রকল্প দেশে যুগান্তকারী উন্নয়ন ঘটাতে পারে’

সচিবালয় প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০১:২৯, ৭ মে ২০২১   আপডেট: ০১:৫৩, ৭ মে ২০২১
‘প্রাণিসম্পদ খাতের উন্নয়ন প্রকল্প দেশে যুগান্তকারী উন্নয়ন ঘটাতে পারে’

প্রাণিসম্পদ খাতে সরকারের চলমান উন্নয়ন প্রকল্পের যথাযথ বাস্তবায়ন দেশে যুগান্তকারী উন্নয়ন ঘটাতে পারে বলে মন্তব্য করেছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম।

বৃহস্পতিবার (০৬ মে) রাজধানীর ফার্মগেটে প্রাণিসম্পদ অধিদপ্তরের সভা কক্ষে অধিদপ্তরের প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পের কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য প্রদানকালে তিনি এ মন্তব্য করেন।

এসময় মন্ত্রী বলেন, প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সবচেয়ে বড় প্রকল্প। এ প্রকল্প বাস্তবায়নের মাধ্যমে দেশের উন্নয়নের লক্ষ্যে আমরা কাজ করছি। বর্তমানের চেয়ে সমৃদ্ধ কাজ করতে পারলে আমরা এ উন্নয়নের লক্ষ্য অর্জনে সক্ষম হবো। আর এর সুফল দেশের জনগণ পাবে।

তিনি আরও যোগ করেন, পৃথিবী এখন বিশ্ব গ্রামে পরিণত হয়েছে। এসময় জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থা (এফএও) আমাদের সাথে রয়েছে। প্রকল্প বাস্তবায়নে এফএও’র বিশেষজ্ঞদের মতামত, পরামর্শ ও অভিজ্ঞতা কাজে লাগিয়ে সর্বোচ্চ আন্তরিকতা ও যোগ্যতা নিয়ে কাজ করতে হবে। প্রকল্পের শুরুতে আমদের যে উচ্চাকাঙ্ক্ষা ছিল সেটা অর্জনে কোনভাবই ব্যর্থ হওয়া চলবে না। প্রকল্প বাস্তবায়ন প্রক্রিয়া মসৃণ, কার্যকর ও লক্ষ অর্জনে সহযোগী হতে হবে। আমাদের শিক্ষাগত ও কারিগরী সক্ষমতাসম্পন্ন এবং অভিজ্ঞ জনবল রয়েছে। প্রকল্পে কী লক্ষ্য ছিল, এ পর্যন্ত কী অর্জন হয়েছে আর কীভাবে লক্ষ্য পরিপূর্ণ করা সম্ভব হবে-এ তিনটি বিষয়ে সচেতন ও যত্নবান হলে প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প যথাযথভাবে বাস্তবায়ন করা সম্ভব হবে। এ লক্ষ্যে সকলকে সম্মিলিতভাবে কাজ সকরতে হবে। তাহলে প্রাণিসম্পদ খাতের উন্নয়নের মাধ্যমে দেশের যুগান্তকারী উন্নয়ন সম্ভব হবে।’

প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডা. শেখ আজিজুর রহমানের সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিতি ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব রওনক মাহমুদ এবং অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থা (এফএও) এর বাংলাদেশ প্রতিনিধি রবার্ট ডি সিম্পসন।

আসাদ/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়