ঢাকা, বৃহস্পতিবার, ২৭ অগ্রহায়ণ ১৪২৬, ১২ ডিসেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

ক্রিকেটে আজ শ্রীলঙ্কার মুখোমুখি বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক, নেপাল থেকে : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১২-০৩ ১:১২:৪২ এএম     ||     আপডেট: ২০১৯-১২-০৩ ১:১২:৪২ এএম

প্রথমবারের মতো এসএ গেমসে মহিলা ক্রিকেট অন্তর্ভুক্ত হয়েছে। এই ডিসিপ্লিনে নেপাল, মালদ্বীপ ও ভুটানের পাশাপাশি অংশ নিয়েছে বাংলাদেশও। টি-টোয়েন্টি ফরম্যাটে খেলা হবে রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে।

স্বর্ণ জয়ের মিশনে আজ মঙ্গলবার পোখরা স্টেডিয়ামে বাংলাদেশ সময় সকাল সোয়া ১১টায় নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ। তাদের প্রতিপক্ষ শ্রীলঙ্কা। বুধবার দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ লড়বে স্বাগতিক নেপালের বিপক্ষে। আর বৃহস্পতিবার শেষ ম্যাচে মুখোমুখি হবে মালদ্বীপের।

শ্রীলঙ্কার বিপক্ষের ম্যাচকে সামনে রেখে অধিনায়ক সালমা খাতুন বলেছেন, ‘ঢাকা থেকে আমরা ভালো অনুশীলন করে এসেছি। এখানে এসে দুইদিন অনুশীলন করেছি। এখানকার উইকেট সম্পর্কে ধারনা ছিল না। দুদিন অনুশীলন করে মোটামুটি ধারনা হয়েছে। আশা করছি মেইন উইকেটটি আরো ভালো হবে। এখানে আমাদের অবশ্যই প্লান করে খেলতে হবে। যেহেতু নতুন উইকেট, নতুন ওয়েদার। ইনশাল্লাহ সবকিছু মিলিয়ে আমরা ভালো করব।’

স্বর্ণ জয়ের ব্যাপারে তিনি বলেছেন, ‘সবারই আশা থাকে গোল্ড নেওয়ার। আমাদেরও রয়েছে। আমরা ওই প্রস্তুতি নিয়েই এসেছি। ম্যাচ বাই ম্যাচ আমরা চিন্তা করব।’

বাংলাদেশ দল :
সালমা খাতুন (অধিনায়ক), নিগার সুলতানা জ্যোতি, জাহানারা আলম, আয়েশা রহমান শুকতারা, ফারজানা হক পিঙ্কি, মুর্শিদা খাতুন, সানজিদা ইসলাম, শবনম মোস্তারি, ফাহিমা খাতুন, শামীমা সুলতানা, নাহিদা আক্তার, খাদিজাতুল কুবরা, রিতু মনি, পুজা চক্রবর্তী, রাবেয়া।

 

কাঠমান্ডু/আমিনুল/নাসিম

 

ইউটিউব সাবস্ক্রাইব করুন