ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

হতাশা কাটিয়ে প্রস্তুত হচ্ছেন মেয়েরা

ক্রীড়া প্রতিবেদক, চনবুরি, থাইল্যান্ড থেকে || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫০, ১৬ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
হতাশা কাটিয়ে প্রস্তুত হচ্ছেন মেয়েরা

চনবুরি স্টেডিয়ামে দক্ষিণ কোরিয়ার রেফারি কায়েনসন নারুয়েফোন শেষ বাঁশিতে ফুক দিলেন, তখন আনাই মোগিনি, তহুরা খাতুন, অনুচিং মোগিনি, মনিকা চাকমরা হাঁটুতে ভর দিয়ে মাথা নিচু করে ছিল। তাদের চোখে-মুখে রাজ্যের হতাশা। ৩০০ ভোল্টের ফ্লাড লাইটের আলোতেও তাদের মলিন মুখগুলো কালো দেখা যাচ্ছিল।

বয়স তো মাত্র ১৫। এই বয়সে প্রত্যাশা আর প্রাপ্তির সম্মিলন না ঘটলে ভীষণ অভিমান হয়। প্রত্যাশা বেশি থাকলে হতাশা কান্নায় রূপ নেয়। তাদের ক্ষেত্রে তেমনটি হয়েছিল। তবে এই হতাশা ও আক্ষেপ পেশাদারিত্বের ক্ষেত্রে পুষে রাখা যায় না। তাইতো হতাশার দিনটিকে পেছনে ফেলে পরবর্তী ময়দানি লড়াইয়ের জন্য প্রস্তুত হতে শুরু করেছে বাংলাদেশ দল।

সোমবার স্থানীয় সময় সকালে থাইল্যান্ড ম্যাচের রিভিউ সেশন করা হয়। এরপর মারিয়া-মনিকারা নিজেদের মতো করে জিমে সময় কাটায় এবং সুইমিংপুলে রিকভারি সেশন করে। সন্ধ্যায় জাপানের বিপক্ষের ম্যাচকে সামনে রেখে একটি প্লানিং সেশন করা হয়। ছক কষা হয় জাপানের বিপক্ষে কিভাবে ভালো খেলা যায় সেটার।

‘এ’ গ্রুপের পরবর্তী ম্যাচে বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ দল আইপিই স্টেডিয়ামে জাপানের মুখোমুখি হবে। ম্যাচটি শুরু হবে থাইল্যান্ডের স্থানীয় সময় বিকেল ৪টায়। বাংলাদেশ বিকেল ৩টায়।

বাংলাদেশ তাদের প্রথম ম্যাচে থাইল্যান্ডের কাছে ১-০ গোলে হার মেনেছে। অন্যদিকে জাপান তাদের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার সঙ্গে গোলশূন্য ড্র করেছে। তাই বুধবারের ম্যাচটি বাংলাদেশ ও জাপান উভয়ের জন্য ভীষণ গুরুত্বপূর্ণ হয়ে দেখা দিয়েছে।


রাইজিংবিডি/থাইল্যান্ড/১৬ সেপ্টেম্বর, ২০১৯/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়