প্রবাস

করোনা: ইতালিতে একদিনে সুস্থ চার হাজার ৯১৭

গত ২৪ ঘণ্টায় ইতালিতে চার হাজার ৯১৭ জন করোনা রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এখন পর্যন্ত দেশটিতে সুস্থ হয়েছেন এক লাখ ২০ হাজার ২০৫ জন করোনা রোগী।

শুক্রবার (১৫ মে) ইতালির সিভিল প্রটেকশন এজেন্সি জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনায় প্রাণ হারিয়েছেন ২৪২জন। এনিয়ে মোট মৃতের সংখ্যা ৩১ হাজার ৬১০ জনে দাঁড়িয়েছে।

ইতালির সিভিল প্রোটেকশন এজেন্সির দেওয়া তথ্য অনুযায়ী, শুক্রবার আক্রান্তের তালিকায় যুক্ত হয়েছেন ৭৮৯ জন। এনিয়ে আক্রান্তের সংখ্যা দুই লাখ ২৩ হাজার ৮৮৫ জনে দাঁড়ালো। এদিকে ইতালিতে করোনায় সংক্রমণের হার কমতে থাকায় গত সপ্তাহের সোমবার (৪ মে) থেকে লকডাউন শিথিল করা হয়েছে। এর পর থেকে প্রায় দীর্ঘ দুই মাস পর ঘরের বাইরে আসার সুযোগ পান ইতালির নাগরিকরা।

আগামী সোমবার (১৮ মে) থেকে বার, রেস্টুরেন্টও খুলে দেওয়ার কথা রয়েছে। তবে সামাজিক দূরত্ব বজায় রেখে চার স্কয়ার মিটার দূরত্ব রেখে টেবিল সাজানোর নির্দেশ দেওয়া হয়েছে।  জানা গেছে, সোমবার (১৮ মে) থেকে ইতালির এক অঞ্চল থেকে আরেক অঞ্চলে ভ্রমণেরও অনুমতি দেওয়া হবে।

এছাড়া আগামী সেপ্টেম্বর মাঝামাঝি সময় থেকে স্কুল খুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে স্কুলে মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করা হবে। ইতালি/সনি/নাসিম