প্রবাস

বিএসএ ইউপিএম-এর কার্যনির্বাহী কমিটি গঠন

বাংলাদেশ স্টুডেন্টস এসোসিয়েশন ইউনিভার্সিটি পুত্রা মালয়েশিয়ার (বিএসএ ইউপিএম) কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে।

সম্প্রতি এর বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে নির্বাচন কমিশন সর্বসম্মতিক্রমে অ্যাসোসিয়েশনের ২০২০-২০২১ কার্যকরী কমিটি অনুমোদন করেন।

বিএসএইউপিএম-এর ১৩ সদস্যের কার্যকরী কমিটিতে সভাপতি নির্বাচিত হন সাইফুল ইসলাম, সহ-সভাপতি মোঃ শাহারুল ইসলাম এবং সাধারণ সম্পাদক হিসেবে আব্দুল্লাহ আল ফাহাদ নির্বাচিত হন।

এর আগে নির্বাচন কমিশনাররা আগ্রহী প্রার্থীদের আবেদনপত্র যাচাই-বাছাই এবং যোগ্য প্রার্থীদের সাক্ষাৎকার গ্রহণ করেন।

এছাড়া নতুন কমিটিতে সহ-সভাপতি শোয়েব মোহাম্মদ ও আরমিয়া জাহির, যুগ্ম-সম্পাদক নিহাদ হোসেন, সম্পাদক হিসেবে মো. ইয়াকুব আলী, তাহানিন তাহের অমি, গোলাম মহিউদ্দিন আব্দুল কাদের, মোহাম্মাদ কামরান খান, মো. নাজমুল আহসান মৃধা ও  শোয়াইব বিন কামাল (শোয়েব) দায়িত্ব পালন করবেন।

নতুন কমিটি বিভিন্ন কর্মসূচি বাস্তবায়নসহ বিশ্ববিদ্যালয়ের বাংলাদেশি শিক্ষার্থীদের জন্য সার্বিক সহযোগিতা প্রদান করবে বলে দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন প্রধান নির্বাচন কমিশনার ও ইউপিএমের ইন্টারন্যাশনাল স্টুডেন্টস্ অ্যাসোসিয়োশনের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ মো. আল-মামুন। এছাড়া নির্বাচন কমিশনার হিসেবে দ্বায়িত্ব পালন করেন কৃষিবিদ আয়েশা আক্তার, মেজর মোহাম্মদ রেজাউর রহমান ও কৃষিবিদ মো. মোতাসীম আহমেদ।

সুষ্ঠু ও নিরপেক্ষ পদ্ধতির মাধ্যমে নতুন নেতৃত্ব পেয়ে ইউপিএমের বাংলাদেশি শিক্ষার্থীরা অত্যন্ত আনন্দিত।

উল্লেখ্য, কৃষি মন্ত্রণালয়ের এনএটিপি প্রকল্পের আওতায় ২৯ জন ঊর্ধ্বতন বিজ্ঞানী, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও সরকারের উচ্চ পদস্থ কর্মকর্তাসহ বর্তমানে ইউপিএম ক্যাম্পাসে প্রায় তিন শতাধিক বাংলাদেশি শিক্ষার্থী অবস্থান করছেন। সদ্য বিদায়ী সভাপতি জহিরুল ইসলাম নতুন কমিটিকে স্বাগত জানিয়ে নিবার্চন কমিশনসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানিয়েছেন।