প্রবাস

১০০ পরিবারকে সিঙ্গাপুর প্রবাসী ব্যবসায়ীর ঈদ উপহার

গরিব, অসহায় ও হতদরিদ্র মানুষকে ঈদ উপহার ও নগদ অর্থ দিলেন সিঙ্গাপুরের ব্রুকলিনজ স্টেইনলেস স্টিল প্রাইভেট লিমিটেড ও এসজি ওয়ে পিটি লিমিটেডের সিইও কবির হোসেন। বুধবার (১২ মে) তার পক্ষ থেকে নরসিংদীর রায়পুরা উপজেলার ডৌকারচর ইউনিয়নের  ১০০ পরিবারকে এই উপহার তুলে দেন সিঙ্গাপুর প্রবাসী সাংবাদিক রাশিদুল ইসলাম জুয়েল।

সিঙ্গাপুরে সর্বোচ্চ সম্মানিত পুরস্কার ‘প্রেসিডেন্ট অ্যাওয়ার্ড’ পেয়েছিলেন বাংলাদেশি বংশোদ্ভূত কবির হোসেন। গত ১৬ অক্টোবর, ২০২০ দেশটির প্রেসিডেন্ট ভবন ইস্তানার বলরুমে তাকে এ পুরস্কার দেওয়া হয়। এসময় দেশটির ব্যক্তিবর্গের উপস্থিতিতে প্রেসিডেন্ট হালিমাহ ইয়াকুবের হাত থেকে অ্যাওয়ার্ডটি গ্রহণ করেন কবির। তিনটি নির্দিষ্ট ক্যাটাগরির মধ্যে ‘পিপল অব গুড’ ক্যাটাগরিতে তাকে এ অ্যাওয়ার্ডটি দেওয়া হয়।

কবির হোসেন ১৯৮১ সালের ৪ জানুয়ারি কুমিল্লা জেলার চান্দিনার সাইকোটে জন্মগ্রহণ করেন। তার বাবা আবদুল গফুর, মা তুরা বেগম। দুই বোন দুই ভাইয়ের মধ্যে সবার বড় কবির হোসেন। ছোট ভাই কাউছার আহমেদ পেশায় ইঞ্জিনিয়ার সিঙ্গাপুরে থাকেন। স্ত্রী নূরিয়া বেগম ভারতীয় বংশোভূত সিঙ্গাপুরিয়ান মুসলিম। স্ত্রী, ৫ বছরের ছেলে আমির ইহসান ও মেয়ে যোয়াকে নিয়ে সিঙ্গাপুরের বেন্ডামিরে বসবাস করছেন কবির।