প্রবাস

অন্টারিওর নির্বাচনে বাংলাদেশি প্রার্থীদের বিজয়ী করার আহ্বান 

কানাডার অন্টারিওর প্রভিন্সিয়াল নির্বাচনে বাংলাদেশি বংশোদ্ভূত প্রার্থীদের বিজয়ী করতে কমিউনিটির প্রতি আহ্বান জানানো হয়েছে।

ভার্চুয়াল আলোচনায় বক্তারা বলেছেন, কানাডার মূলধারায় বাংলাদেশিদের অবস্থান সুসংহত করতে রাজনীতিতে বাংলাদেশি কানাডীয়ানদের প্রতিনিধিত্বের বিকল্প নেই।

কানাডার বাংলা পত্রিকা ‘নতুনদেশ’ এর প্রধান সম্পাদক শওগাত আলী সাগরের সঞ্চালনায় আলোচনায় তারা এই আহ্বান জানান। আলোচনায় অন্যান্যের মধ্যে অংশ নেন সিনিয়র সাংবাদিক এবং গণমাধ্যম বিশ্লেষক সৈকত রুশদী, প্রোগ্রেসিভ একশন ফর কমিউনিটি এমপাওয়ারমেন্ট-এর নির্বাহী পরিচালক ইমামুল হক। স্থানীয় সময় বুধবার (১৮ মে) রাতে এই আলোচনা অনুষ্ঠিত হয়।

বক্তারা বলেন, প্রধান রাজনৈতিক দল থেকে মনোনয়ন পাওয়া বাংলাদেশি কানাডীয়ান প্রার্থীরা ইতোমধ্যে তাদের যোগ্যতার সাক্ষর রেখেছেন। আমাদের উচিৎ এই যোগ্য প্রার্থীদের বিজয়ে নিজ নিজ অবস্থান থেকে ভূমিকা রাখা।

প্রসঙ্গত, আগামী ২ জুন অনুষ্ঠেয় অন্টারিওর প্রভিন্সিয়াল নির্বাচনে এনডিপির মনোনয়নে স্কারবোরো সাউথওয়েষ্ট আসনে ডলি বেগম, ইটোবিকো-লেকশোর আসনে ফারহিন আলিম এবং লিবারেল পার্টির মনোনয়নে ওকভিল নর্থ–বারলিংটন থেকে কানিজ মৌলী প্রতিদ্বন্দ্বিতা করছেন। কানাডায় বাংলাদেশি বংশোদ্ভূত প্রথম নির্বাচিত জনপ্রতিনিধি ডলি বেগম দ্বিতীয় মেয়াদের জন্য প্রার্থী হয়েছেন।