ভাগ্যচক্র

এ সপ্তাহের রাশিফল (২০-২৬ সেপ্টেম্বর)

সাফল্য লাভের জন্য শুধু কর্মই যথেষ্ট নয়। দরকার সঠিক কর্মকৌশল, সহনশীলতা ও কিছু বিষয়ে সচেতনতা। আর তাতেই আপনি জীবনের প্রতিটি যুক্তিসঙ্গত চাওয়াকে পাওয়ায় রূপান্তর করতে পারবেন। পাশ্চাত্য রাশিচক্র মতে চন্দ্র ও অন্যান্য গ্রহগত অবস্থানের ওপর ভিত্তি করে চলতি সপ্তাহের বিভিন্ন রাশির জাতক জাতিকাদের নানান বিষয়ের শুভাশুভ পূর্বাভাস ও সতর্কতা জানাচ্ছেন বাংলাদেশ অ্যাস্ট্রলজার্স সোসাইটি (বিএএস)’র কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য অ্যাস্ট্রলজার অ্যান্ড সাইকিক কনসালটেন্ট ফজলে আজিম।

২০ থেকে ২৬ সেপ্টেম্বর ২০১৯ পর্যন্ত ১২ রাশির পূর্বাভাস (জ্যোতিষশাস্ত্র সম্ভাবনার কথা বলে। কোনো কিছু নিশ্চিতভাবে হবে কিংবা ঘটবে তা বলে না।)

মেষ রাশি (২১ মার্চ-২০ এপ্রিল) : আবেগ সংযত রাখুন। গুরুত্বপূর্ণ বিষয়ে সিদ্ধান্ত নেয়ার ক্ষেত্রে প্রয়োজনে অভিজ্ঞ কারো পরামর্শ নিলে ভালো করবেন। কোনো বিষয়ে কারো সঙ্গে বাকবিতণ্ডা করা ঠিক হবে না। চলার পথে সতর্ক থাকুন। যাদের উচ্চ রক্তচাপ কিংবা কার্ডিয়াক সমস্যা আছে তাদের ক্ষেত্রে বাড়তি সচেতনতা প্রয়োজন হবে। আপনার মনের কোনো আশা পূরণ হতে পারে। কারো কারো ক্ষেত্রে জায়গা জমি সংক্রান্ত কোনো আলোচনায় অংশ নেওয়া হতে পারে।

বৃষ রাশি (২১ এপ্রিল-২১ মে) : পাওনা আদায়ে বাড়তি সতর্কতার প্রয়োজন হবে। কোনো দিক থেকে হাতে টাকা-পয়সা আসতে পারে। ভাই-বোনের সঙ্গে কোনো বিষয়ে দুর্ব্যবহার করা ঠিক হবে না। ভ্রমণ কিংবা যোগাযোগের ক্ষেত্রে অপ্রয়োজনীয় ঝুঁকি নেয়া থেকে বিরত থাকুন, অন্যথায় অনাকাঙ্ক্ষিত সমস্যা মোকাবেলার প্রয়োজন হতে পারে। কারো কারো ক্ষেত্রে ভুল বোঝাবুঝির আশঙ্কা রয়েছে।

মিথুন রাশি (২২ মে-২১ জুন) : শরীর ও মন চাঙ্গা থাকতে পারে। কোথাও ভ্রমণে যেতে পারেন। গুরুত্বপূর্ণ কোনো আলোচনায় অংশগ্রহণ করতে পারেন। কেউ কেউ আপনার সঙ্গে দ্বিমত পোষণ করতে পারে, রাগ নিয়ন্ত্রণে রেখে ঠান্ডা মাথায় পরিস্থিতি মোকাবেলার চেষ্টা করুন। আপনার মনের কোনো আশা পূরণ হতে পারে।

কর্কট রাশি (২২ জুন-২২ জুলাই) : হাতে টাকা পয়সা আসতে পারে। কোনো কারণে সময় কারো কারো কম ভালো যেতে পারে। মানসিক চাপ কিংবা উদ্বিগ্নতা বাড়তে পারে। অপ্রয়োজনীয় ব্যয় বৃদ্ধির আশঙ্কা রয়েছে। এমন কিছু করা কিংবা বলা ঠিক হবে না যাতে কেউ আপনার ক্ষতি করার চেষ্টা করতে পারে। কোথাও ভ্রমণ হতে পারে। গুরুত্বপূর্ণ কোনো আলোচনায় অংশগ্রহণ করার সুযোগ পেতে পারেন।

সিংহ রাশি (২৩ জুলাই-২৩ আগস্ট) : বড় ভাইবোনের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখার চেষ্টা করুন। কোনো কারণে রাগারাগি করে দুর্ব্যবহার করা ঠিক হবে না। সামাজিক উন্নয়নমূলক কর্মকাণ্ডে অংশগ্রহণের সুযোগ পেতে পারেন। ব্যয় বৃদ্ধি পেতে পারে। কারো কারো ক্ষেত্রে সাময়িকভাবে স্বাস্থ্য সংক্রান্ত বিষয়ে সমস্যা দেখা দিতে পারে। প্রয়োজনে অভিজ্ঞ চিকিৎসকের পরামর্শ নিন।

কন্যা রাশি (২৪ আগস্ট-২৩ সেপ্টেম্বর) : গুরুত্বপূর্ণ কোনো তথ্য বা ই-মেইল আসতে পারে। স্বল্প দূরত্বে ভ্রমণ হতে পারে। জায়গাজমি সংক্রান্ত বিষয়ে কোনো ধরনের সমস্যা দেখা যেতে পারে। ফটকা কারবারে ঝুঁকির আশঙ্কা রয়েছে। প্রেমের সম্পর্কে এমন কিছু করা ঠিক হবে না যাতে পরে পস্তাতে হতে পারে।

তুলা রাশি (২৪ সেপ্টেম্বর-২৩ অক্টোবর) : পেশাগত বিষয়ে পদস্থদের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখার চেষ্টা করুন। কোনো কারণে কাউকে রাগানো ঠিক হবে না। এতে পরিস্থিতি আপনার প্রতিকূলে চলে যাওয়ার আশঙ্কা রয়েছে। রাজনীতি কিংবা সাংস্কৃতিক কর্মকাণ্ডে ভুল বুঝাবুঝির আশঙ্কা রয়েছে। সাধ্যের অতিরিক্ত কোনো বিষয়ে ঝুঁকি নেয়া ঠিক হবে না। রাগের মাথায় কোনো সিদ্ধান্ত নেয়া ঠিক হবে না। কারো সঙ্গে আক্রমণাত্মক আচরণ সচেতনভাবে এড়িয়ে চলুন।

বৃশ্চিক রাশি (২৪ অক্টোবর-২২ নভেম্বর) : সপ্তাহের শুরুতে একটু বুঝেশুনে চলার চেষ্টা করুন। কোনো বিষয়ে ঝুঁকি নেয়া ঠিক হবে না। কোনো খবরে শোকগ্রস্ত হওয়ার আশঙ্কা রয়েছে। ধর্মীয় বিষয়ে কোনো রকম তর্কে যাওয়া ঠিক হবে না। দূরের যাত্রার ক্ষেত্রে সতর্ক থাকুন এবং কোনো তথ্য পাওয়ার পর সত্যতা যাচাই করে সিদ্ধান্ত নিন। চলার পথে অপ্রয়োজনীয় ঝুঁকি এড়িয়ে চলুন।

ধনু রাশি (২৩ নভেম্বর-২১ ডিসেম্বর) : ব্যবসায়িক আলোচনা ফলপ্রসূ হতে পারে। কারো সঙ্গে চুক্তিভিত্তিক কোনো কাজে অংশগ্রহণ করতে পারেন। বিবাহযোগ্য কারো কারো বিয়ের আলোচনা হতে পারে। সামাজিক কিংবা ধর্মীয় কোনো বিষয়ে আলোচনায় অংশগ্রহণ করতে পারেন। দৈনন্দিন প্রতিটি বিষয়ে বাড়তি সতর্কতার প্রয়োজন হতে পারে। নিজ ভুলে কোনো সুযোগ হাতছাড়া হয়ে যেতে পারে কিংবা কারো সঙ্গে সম্পর্কের ক্ষেত্রে টানাপোড়েন সৃষ্টি হতে পারে।

মকর রাশি (২২ ডিসেম্বর-২০ জানুয়ারি) : কারো কারো শরীর সাময়িকভাবে কিছুটা কম ভালো যেতে পারে। মৌসুমী রোগব্যাধি সম্পর্কে সচেতন থাকুন। কর্মস্থলে পদস্থ কিংবা সহকর্মীদের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখার চেষ্টা করুন। অপ্রয়োজনীয় ঝামেলা থেকে নিজেকে দূরে রাখুন। ব্যবসায়িক কোনো আলোচনায় বাকবিতণ্ডা না করে সুন্দরভাবে ঠান্ডা মাথায় পরিস্থিতি মোকাবেলার চেষ্টা করুন। এমন কিছু করা ঠিক হবে না যাতে আপনার সুনাম প্রশ্নবিদ্ধ হতে পারে। সামাজিকভাবে গ্রহণযোগ্য নয় এমন সম্পর্ক সচেতনভাবে এড়িয়ে চলুন।

কুম্ভ রাশি (২১ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি) : বিবাহিতদের দাম্পত্য সম্পর্ক মোটামুটি ভালো যেতে পারে। ক্রীড়া কিংবা গবেষণামূলক কাজে ব্যস্ততা বাড়তে পারে। আনন্দ বিনোদনে সময় কাটানোর সুযোগ পেতে পারেন। শিক্ষার্থীদের পড়াশোনায় ব্যস্ততা বাড়তে পারে। স্বাস্থ্যের বিষয়ে সচেতন থাকুন। অপ্রয়োজনে কথা বলা থেকে সচেতনভাবে বিরত থাকুন। ব্যবসায়িক আলোচনা ফলপ্রসূ হতে পারে। কারো সঙ্গে চুক্তিতে কোনো কাজে সম্পৃক্ত হতে পারেন। দূরে ভ্রমণের সম্ভাবনা রয়েছে।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ) : আপনার মনের কোনো আশা পূরণ হতে পারে। কারো কারো ক্ষেত্রে আবাসন পরিবর্তন সংক্রান্ত গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত প্রয়োজন হতে পারে। জায়গাজমি সংক্রান্ত আলোচনায় অংশগ্রহণ করতে পারেন। প্রেমের সম্পর্কে কোনো কারণে ভুল বোঝাবুঝির আশঙ্কা রয়েছে। সন্তানের বিষয়ে বাড়তি সচেতনতা প্রয়োজন রয়েছে। বিবাহিতদের দাম্পত্য সুসম্পর্ক বজায় থাকবে।

জ্যোতিষশাস্ত্রভিত্তিক কোনো পরামর্শের জন্য যোগাযোগ করুন এই ঠিকানায় । ঢাকা/ফিরোজ/তারা