সারা বাংলা

পুরুষদের জন্য না সাদা মোজা

তাসনিম পৃথ্বী : সাদা সবারই কম বেশি পছন্দ। ছেলে হোক আর মেয়ে হোক সাদা রঙ সবার জন্য। কিন্তু একটা ক্ষেত্রে এই সাদা রঙকে এড়িয়ে চলাই ভালো। আর তা হল- ছেলেদের মোজার বেলায়। কেন পরবেন না সাদা মোজা? রইল কিছু কারণ।

 

* ফ্যাশন ডি কেডস: একটা অলিখিত নিয়ম হচ্ছে, সাদা মোজা ছেলেরা পরে না। আর এই নিয়মটা চলেই আসছে। তাই সাদা মোজা সব ছেলেরাই এড়িয়ে যায়।

 

* সব কিছু ম্যাচিং করবেন না: আপনি নিশ্চই রোজ একই সাদা রঙের ট্রাউজার পরেন না। আবার সাদা প্যান্টও না? তো রোজ যেহেতু সাদা পরছেন না তাহলে অন্য রঙের সঙ্গে সাদা মোজা তো যাবে না! আর সবসময় যদি জিন্স পরতেই ভালোবাসেন বা কোনো অনুষ্ঠানে খাকি কিংবা ফরমাল প্যান্ট তার সঙ্গে নিশ্চই সাদা মোজা মানাবে না! তার চেয়ে রাখুন কালো, নীল এবং ধূসর রঙের মোজা। যা সহজেই মানিয়ে যাবে সব কিছুর সঙ্গে।

 

* সাদা খুব সহজেই নোংরা হয়ে যায়: সাদা রঙে কিছু একটা লাগলেই তা আর না ধুয়ে পরা যায় না, কারণ দাগ স্পষ্ট হয়ে উঠে। আর মোজা তো ময়লা হবেই এবং দাগও পরবে তাই সাদা এক্ষেত্রে এড়িয়ে যাওয়াই ভালো।

 

* মূলত সাদা মোজা স্পোর্টস অয়্যার: এখন সাদা আসলে ব্যাবহৃত হয় স্পোর্টস ওয়্যার হিসেবে। ফরম্যাল বা ক্যাজুয়ালে যায় না এই সাদা মোজা। সাদা এথলেটিক শর্টস, ট্র্যাক প্যান্টস বা রানিং শু তে মানিয়ে যায়।

     

রাইজিংবিডি/ঢাকা/৩১ আগস্ট ২০১৫/ফিরোজ