সারা বাংলা

চট্টগ্রামের ফ্যাশন মিডিয়ায় সফল সুস্মিতা

রেজাউল করিম, চট্টগ্রাম : চট্টগ্রাম মহানগরীর প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ে বিবিএ’র ছাত্রী নিলাম্বরী সুস্মিতা। ভালো নাম সুস্মিতা চৌধুরী। চলতি বছরের প্রথম দিকে শখের বসে এসেছিলেন মিডিয়াতে। চট্টগ্রামের ফ্যাশন জগতে প্রবেশ করেই যেন খুঁজে পেয়েছেন সাফল্যের সিঁড়ি।

 

র‌্যাম্প মডেলিংয়ে মাত্র ছয় মাসের হাতেখরি তার। এরই মধ্যে চট্টগ্রামের মিডিয়া জগতে নিজের একটি পোক্ত জায়গা করে নিয়েছেন তিনি। গেল রোজার ঈদে চট্টগ্রাম থেকে প্রকাশিত লাইফ স্টাইল ম্যাগাজিন ক্লিকে কাজ সবার নজরে আসেন সুস্মিতা। এরপর থেকেই তার ব্যস্ততা র‌্যাম্প মডেলিং-এ।

 

নিজস্ব স্টাইল, শারীরিক গঠন আর সৃজনশীল পারদর্শিতার বলে অনেকদূর এগিয়ে গেছেন তিনি। কাজ করেছেন দেশের প্রখ্যাত ফ্যাশন হাউজ শৈল্পিকের সঙ্গে। শৈল্পিকের বেশ কয়েকটি বিলবোর্ডে কাজ করেছেন নবাগত এই মডেল। একইসঙ্গে বাংলাদেশ টেলিভিশনের বিনোদনমূলক ম্যাগাজিন অনুষ্ঠান উচ্ছ্বাসে ফ্যাশন কিউ উপস্থান করে ব্যাপক প্রসংশিত হয়েছেন তিনি।

 

সুস্মিতার বাবা শুভজিৎ চৌধুরী চট্টগ্রাম সিটি কর্পোরেশনের হিসাব বিভাগের কর্মকতা। মা সুমিতা চৌধুরী গৃহিনী। বাবা-মায়ের একমাত্র সন্তান সুস্মিতা চিটাগাং ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজ থেকে এসএসসি ও চট্টগ্রাম সরকারী মহিলা কলেজ থেকে এইচএসসি সম্পন্ন করেছেন।

 

মডেলিং সম্পর্কে বলতে গিয়ে উদিয়মান এই শিল্পি বলেন, পরিশ্রম করলে সফলতা আসবেই। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, মিডিয়াতে আমার বয়স খুব অল্প হলেও কাজ করার সুযোগ পেয়েছি অনেক বেশি। অল্প সময়ের মধ্যে মিডিয়াতে নিজেকে মানিয়ে নিয়েছেন জানিয়ে তিনি আরও বলেন, সবার সহযোগিতা ছিল বলেই খুব অল্প সময়ের মধ্যে আমি বেশ কিছু কাজ করার সুযোগ পেয়েছি।

 

সুস্মিতা সম্পর্কে চট্টগ্রামের কোরিওগ্রাফার আলমগীর হোসেন আলো বলেন, কাজের প্রতি সুস্মিতার আগ্রহ অনেক। খুব অল্প দিনের মধ্যেই নিজ যোগ্যতায় মেয়েটি অনেকটা এগিয়ে গেছে।

     

রাইজিংবিডি/চট্টগ্রাম/০৩ সেপ্টেম্বর ২০১৫/রেজাউল/ফিরোজ