সারা বাংলা

শিক্ষক লাঞ্ছনা : শুরুতেই সাক্ষ্য দিলেন শ্যামল কান্তি

নিজস্ব প্রতিবেদক, নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জে শিক্ষক লাঞ্ছনার ঘটনায় বিচার বিভাগীয় তদন্তের শুরুতেই সাক্ষ্য দিলেন নির্যাতিত শিক্ষক শ্যামল কান্তি ভক্ত।

 

তদন্তের দ্বিতীয় দিনে হাইকোর্টের বিচার বিভাগীয় তদন্তে সাক্ষ্য নিচ্ছেন ঢাকা মুখ্য মহানগর হাকিম (সিএমএম) শেখ হাফিজুর রহমান।

 

মঙ্গলবার বেলা ১১টায় জেলা সার্কিট হাউজে এই সাক্ষ্য গ্রহণ শুরু হয়।

 

শিক্ষক শ্যামল কান্তি ভক্ত ছাড়াও সাক্ষ্যের জন্য সম্ভাব্য বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও বন্দর উপজেলা চেয়ারম্যানসহ সম্ভাব্য মোট ১৫ জনকে ডাকা হয়েছে।

 

এদিকে দ্বিতীয় দিনেও এলাকাবাসীর ব্যানারে শ্যামল কান্তি ভক্তের শাস্তির দাবি করে জেলা সার্কিট হাউজ প্রাঙ্গণে মানববন্ধন করা হয়েছে

 

এর আগে সোমবার বন্দর উপজেলার পিয়ার সাত্তার লতিফ উচ্চ বিদ্যালয়ে ধর্ম নিয়ে কটূক্তির অভিযোগকারী স্কুল ছাত্র রিফাত হাসানসহ ১৮ জনের সাক্ষ্য গ্রহণ করা হয়।

 

উল্লেখ্য, গত ১৩ মে বন্দর উপজেলার কল্যানদী এলাকায় পিয়ার সাত্তার লতিফ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্যামল কান্তি ভক্তের বিরুদ্ধে ধর্ম নিয়ে কটুক্তির অভিযোগে স্থানীয় সাংসদ সদস্য সেলিম ওসমানের উপস্থিতিতে কান ধরে উঠবস করানো হয়। বিষয়টি গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে তোলপাড় সৃষ্টি হয়। এই ঘটনায় শিক্ষামন্ত্রণালয়, জেলা ও পুলিশ প্রশাসন তদন্ত করে।

 

পরে হাইকোর্ট ঢাকার মুখ্য মহানগর হাকিমকে(সিএমএম) তদন্ত করে আগামী ৩ নভেম্বরের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন। ৬ নভেম্বর হাইকোর্টে আদেশের দিন ধার্য রয়েছে।

   

রাইজিংবিডি/নারায়ণগঞ্জ/২৫ অক্টোবর ২০১৬/হাসান উল রাকিব/রুহুল