সারা বাংলা

সিলেট থেকে উড়াল দিলো হজের প্রথম ফ্লাইট

নিজস্ব প্রতিবেদক, সিলেট : ৪১৪ জন হজযাত্রীকে নিয়ে সিলেট এম এ জি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উড়াল দিলো সরাসরি হজ ফ্লাইট। শুক্রবার রাত ১১টা ৩৫ মিনিটে বাংলাদেশ বিমানের বিজি-১০৩৮ নম্বর ফ্লাইটটি জেদ্দার কিং আব্দুল আজিজ বিমানবন্দরের উদ্দেশে সিলেট বিমানবন্দর ত্যাগ করে। এর আগে সংক্ষিপ্ত অনুষ্ঠানে হজ ফ্লাইটের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী এ কে এম শাহজাহান কামাল।  

পবিত্র হজ নিয়ে এবার নতুন কোনো সংকট সৃষ্টির সম্ভাবনা নেই উল্লেখ করে বক্তব্যে মন্ত্রী বলেন, ‘এবার পুরোপুরি বিমান টিকিট হজযাত্রীদের হাতে দেওয়া হয়েছে। কোনো এজেন্ট বা মধ্যস্বত্বভোগী নেই। এই সুযোগ হজযাত্রীরা গ্রহণ করছেন। এর জন্য শেষ পর্যন্ত কোনো প্রকার ঝামেলা ছাড়াই যাত্রীরা হজে পৌঁছে পুনরায় দেশে ফিরতে পারবেন।’ মন্ত্রী এ সময় বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া কামনা করেন হজযাত্রীদের কাছে। বিমানবন্দরের ট্রাফিক সুপারভাইজার কাজী আজিজুল ইসলামের উপস্থাপনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন সিলেট-৪ (জৈন্তাপুর-গোয়াইনঘাট ও কোম্পানীগঞ্জ) আসনের সংসদ সদস্য ইমরান আহমদ, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী।  

স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ বিমানের পরিচালক (প্রশাসন ) মো. নুরুল ইসলাম। অন্যানের মধ্যে বিমানের সিলেট অফিসের ইনচার্জ (রিজার্ভেশন অ্যান্ড সেলস) শাহনেওয়াজ মজুমদার, আটাব সিলেটের সভাপতি আব্দুল জব্বার জলিল, সাধারণ সম্পাদক জিয়াউর রহমান খান রেজওয়ান, হাব সিলেটের সভাপতি খাজা মাঈন উদ্দিন জালালাবাদী ও সাধারণ সম্পাদক জহিরুল হক শিরু, হাব কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য আব্দুল কাদির প্রমুখ উপস্থিত ছিলেন। পরে মন্ত্রীসহ অতিথিবৃন্দ পবিত্র হজযাত্রীদের বিদায় জানান। আগামী ১৩ আগস্ট সমান সংখ্যক যাত্রী নিয়ে বিমানের আরেকটি ফ্লাইট সিলেট থেকে জেদ্দার উদ্দেশে রওয়ানা হবে বলে বিমান সূত্র জানিয়েছে। প্রসঙ্গত, ২০০৭ সাল থেকে সিলেট-জেদ্দা সরাসরি হজ্ব ফ্লাইট চালু হয়। রাইজিংবিডি/সিলেট/১১ আগস্ট ২০১৮/নোমান/সাইফুল