সারা বাংলা

ফতুল্লার সেই মাদ্রাসা শিক্ষকের বিরুদ্ধে দুই মামলা

নিজস্ব প্রতিবেদক, নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জের ফতুল্লার বায়তুল হুদা ক্যাডেট মাদ্রাসার ১২ জন শিশু ছাত্রীকে ধর্ষণ ও যৌন নির্যাতনের অভিযোগে আটক প্রধান শিক্ষক মাওলানা আল আমিনের বিরুদ্ধে পৃথক দুইটি মামলা হয়েছে।

তার বিরুদ্ধে নির্যাতিত শিক্ষার্থীদের পরিবারের পক্ষ থেকে নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা এবং র‌্যাবের পক্ষ থেকে পর্ণোগ্রাফি আইনে আরেকটি মামলা দায়ের করা হয়।  শুক্রবার সকালে ফতুল্লা থানায় মামলা দুটি দায়ের করা হয়।

র‌্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার মো: আলেপ উদ্দিন জানান, ‘গ্রেফতারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে অভিযুক্ত আল আমিন ১২ জন ছাত্রীকে ধর্ষণ ও যৌন নির্যাতনের অভিযোগ স্বীকার করেছেন। একই সাথে তিনি সেইসব শিশু শিক্ষার্থীদের পর্ণোগ্রফি ভিডিও চিত্র দেখিয়ে এবং তাদের ছবি যুক্ত করে পর্ণোগ্রাফি বানিয়ে ব্ল্যাকমেইল করে আসামাজিক কাজে বাধ্য করতো বলেও জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে। ’

তিনি আরো জানান, এই বারো শিক্ষার্থী ছাড়া আরো কোন শিক্ষার্থীর সাথে ওই শিক্ষক যৌনাচার করেছেন কিনা সে ব্যাপারে তাকে আরো জিজ্ঞাসাবাদ প্রয়োজন। বর্তমানে শিক্ষক আল আমিন কারাগারে রয়েছেন। আবারো জিজ্ঞাসাবাদের জন্য তাকে আদালতে হাজির করে রিমান্ডের আবেদন করা হবে বলেও জানান তিনি।

এর আগে বিভিন্ন শিক্ষার্থী ও অভিভাবকদের কাছ থেকে অভিযোগের প্রেক্ষিতে বৃহস্পতিবার দুপুরে নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লা থানার মাহমুদপুর এলাকার বায়তুল হুদা ক্যাডেট মাদ্রাসা থেকে এর প্রতিষ্ঠাতা ও প্রধান শিক্ষক আল আমিনকে গ্রেফতার করে র‌্যাব। এসময় তার দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে বিক্ষোভ মিছিল করে এলাকার লোকজন।

 

রাইজিংবিডি/নারায়ণগঞ্জ/৫ জুলাই ২০১৯/ হাসান উল রাকিব/সাজেদ