সারা বাংলা

‘পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়ন চলছে’

এস বাসু দাশ, বান্দরবান : পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর বলেছেন, সন্ত্রাসীর কোন জাত নেই, ধর্ম নেই, বর্ণ নেই। লোক খুন করলেই কি শান্তি চুক্তি বাস্তবায়িত হয়ে যাবে? শান্তি চুক্তি হয়েছে,  চুক্তি বাস্তবায়ন চলছে।

শুক্রবার দুপুরে বান্দরবান জেলা পরিষদ অডিটরিয়ামে বান্দরবান পার্বত্য জেলার প্রতিটি ইউনিয়নের নারীদের আর্থ সামাজিক অবস্থার উন্নয়নে বিভিন্ন ফলজ চারা, গরু, কপি চারা, মৎস্য পোনা, বাদ্যযন্ত্র, ক্রীড়াসামগ্রী ও কৃষি যন্ত্রপাতি বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা ।

বীর বাহাদুর বলেন, ‘কি পাহাড়ি কি বাঙালি সবই মিলে শান্তি ও সম্প্রীতির জন্য আমাদের ঐক্যবদ্ধভাবে এক সুরে কথা বলতে হবে। আগামীতে আমাদের সবাইকে সন্ত্রাসী, চাঁদাবাজ- এ ধরনের লোকদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। আর আগামীতে মানুষের জানমাল রক্ষার জন্য এ অঞ্চলে যা প্রয়োজন তাই করবে সরকার।

এসময় উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সুদত্ত চাকমা, বান্দরবানের জেলা প্রশাসক মো: দাউদুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার মো: কামরুজ্জামান, পৌর মেয়র ইসলাম বেবীসহ অনেকে। আলোচনা সভা শেষে মন্ত্রী ইউনিয়ন পর্যায়ে নারীদের আর্থসামাজিক উন্নয়নে কৃষি উপকরণ বিতরণ করেন।

এ সময় ২৫ জনকে গরুর বাছুর, ৩১৭ জনকে চায়না থ্রি, কপি চারা এবং মিশ্র ফলদ চারা বিতরণ করা হয়। এছাড়াও জেলার ১৩০টি পাড়ার ৯১ জনকে পাওয়ার টিলার ও ৯১ জনকে পাওয়ার পাম্প দেওয়া হয়। এছাড়াও বিভিন্ন প্রতিষ্ঠানের মাঝে বিতরণ করা হয় ক্রীড়া সামগ্রী।

 

রাইজিংবিডি/ঢাকা/ ৫ জুলাই ২০১৯/এস বাসু  দাশ/শাহনেওয়াজ