সারা বাংলা

‘প্রভাবশালীরা বিচারকে ভিন্ন খাতে নিতে চাচ্ছে’ (ভিডিও)

বরগুনা সংবাদদাতা : রিফাত শরীফ হত্যাকাণ্ডের বিচার প্রভাবশালীরা ভিন্নখাতে নেয়ার চেষ্টা করছে বলে দাবি করেছেন তার স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নি।

তিনি বলেন, ‘০০৭ সেভেন গ্রুপ সৃষ্টিকারীরা ক্ষমতাবান ও অর্থশালী, তারা নিজেরা আওতামুক্ত থাকতে রিফাত হত্যার বিচারকে ভিন্নখাতে প্রবাহিত করার চেষ্টা করছে। আমার শ্বশুরকে চাপ প্রয়োগ করে এরাই আমার বিরুদ্ধে সংবাদ সম্মেলন করিয়ে আমাকে হত্যায় জড়িত করার চেষ্টা করছে’।

রোববার দুপুরে নিজ বাড়িতে সংবাদ সম্মেলন করে এ কথা বলেন রিফাত শরীফের স্ত্রী মিন্নি। হত্যাকাণ্ডে মিন্নি জড়িত উল্লেখ করে তার শ্বশুর তাকে গ্রেপ্তারের দাবি জানানোর পর পাল্টা এ সংবাদ সম্মেলন করেন তিনি।

মিন্নি বলেন, আমার শ্বশুর অসুস্থ। তিনি ছেলের শোকে বিধ্বস্ত। আর এ সুযোগে প্রভাবশালীরা তাকে চাপ প্রয়োগ করে নিজেরা বিচারের আওতামুক্ত থাকতে আমার বিরুদ্ধে সংবাদ সম্মেলন করিয়েছেন।

নিজেকে নির্দোষ দাবি করে মিন্নি বলেন, ‘আমার স্বামীকে প্রকাশ্য দিবালোকে কুপিয়ে হত্যা করা হয়েছে। যার ভিডিও ফুটেজ সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে গোটা দুনিয়ার মানুষ অবলোকন করেছে। সকাল ১০টার দিকে রিফাত আমাকে বলেছিলো, তার বাবা দুলাল শরীফ তাদের নিতে এসেছে। কলেজ গেটে এসে শ^শুরকে না দেখে আবার কলেজে যেতে চেয়েছিলো। তখনই রিশান ফরাজীসহ হত্যাকারীরা রিফাতকে জাপটে ধরে কলেজের বাইরে রাস্তায় নিয়ে যায়। কিছু বুঝে ওঠার আগেই কিল-ঘুষি ও কোপানো শুরু করে।

মিন্নির দাবী, তিনি অস্ত্রধারীদের তোপের মুখে তার স্বামীকে বাচানোর চেষ্টা করেছেন। ভিডিও ফুটেজে, মানুষ সে দৃশ্য দেখেছে।

তিনি বলেন, আমি মামলার এক নম্বর স্বাক্ষী, আমাকে মামলায় অভিযুক্ত করে আসামীরা সুযোগ নিতে চাইছে। আমার শ্বশুরকে ভুল বুঝিয়ে চাপ প্রয়োগ করে প্রভাবশালী ও বিত্তশালীরা মামলাটিকে ভিন্নখাতে প্রয়োগের পায়তারা করছে।

মিন্নি এর তীব্র নিন্দা জানিয়ে মিথ্যাচার ও ষড়যন্ত্রকারীদের বিচারের আওতায় আনা দাবি জানান। তিনি এ ঘটনায় œ প্রধানমন্ত্রীর সহযোগিতাও কামনা করেন। এদিকে রবিবার বেলা ১১ টার দিকে আয়শা সিদ্দিকা মিন্নিকে গ্রেফতারের দাবিতে বরগুনা প্রেসক্লাবের সামনে সর্বস্তরের জনগনের ব্যানারে মানববন্ধন করা হয়েছে। যেখানে বক্তব্য রাখেন, রিফাত শরীফের বাবা দুলাল শরীফ, রিফাতের চাচা আবদুল আজিজ শরীফ, বরগুনা-১ আসনের জাতীয় সংসদ সদস্য এডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভুর ছেলে জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষযক সম্পাদক অ্যাডভোকেট সুনাম দেবনাথ ও সাবেক ছাত্রলীগ নেতা মারুফ মৃধা।

উল্লেখ্য, আয়শা সিদ্দিকা মিন্নিকে গ্রেপ্তার ও রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের দাবিতে শনিবার রাতে বরগুনা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেছেন নিহত রিফাত শরীফের বাবা আবদুল হালিম দুলাল শরীফ।

রাইজিংবিডি/বরগুনা/১৪ জুলাই ২০১৯/রুদ্র রুহান/এনএ