সারা বাংলা

বাগেরহাটে নদী ভাঙনে ২ একর জমি বিলীন

বাগেরহাট সংবাদদাতা : বাগেরহাটের মোরেলগঞ্জের বলইবুনিয়া ইউনিয়নের দক্ষিণ শ্রেণিখালী গ্রামে রাস্তাসহ দুই একর জমি পানগুছি নদীর ভাঙনে নদীগর্ভে বিলীন হয়েছে।

শনিবার সন্ধ্যায় পানি উন্নয়ন বোর্ডের দৈবজ্ঞহাটি উপ-প্রকল্পের অধীনে নির্মিত বিষখালী থেকে হরগাতি পর্যন্ত বাধের শ্রেণিখালী গ্রামের রাস্তা, পুকুর, গাছসহ দুই একর জমি নদী গর্ভে তলিয়ে যায়। এতে পাঁচটি পরিবারের প্রায় ২৫ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে।

ভাঙনের খবর পেয়ে বাগেরহাট পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী নাহিদ উজ্জামান খানসহ স্থানীয় গণ্যমান্যরা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

বলইবুনিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহজাহান আলী খান বলেন, বিভিন্ন সময় নদী ভাঙনে দোনা ও শ্রেণিখালী গ্রামের ৬০ থেকে ৭০ একর জমি বিলীন হয়ে গেছে। লবণ পানি ও নদী ভাঙন রোধ করতে না পারলে এই এলাকা বসবাসের অনুপযোগী হয়ে পড়বে। তাই দ্রুত এখানে স্থায়ী ও টেসই বাধ নির্মাণ প্রয়োজন।

বাগেরহাট পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী নাহিদ উজজামান খান বলেন, ভাঙন কবলিত এলাকায় কাজ শুরু হয়েছে। দু’ এক দিনের মধ্যে ওই রাস্তা দিয়ে লোকজন চলাচল করতে পারবে। রাইজিংবিডি/বাগেরহাট/২১ জুলাই ২০১৯/আলী আকবর টুটুল/বকুল