সারা বাংলা

নুসরাত হত্যা মামলায় চারজনের সাক্ষ্য

ফেনী প্রতিনিধি : ফেনীতে মাদরাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে পুড়িয়ে হত্যার মামলায় মঙ্গলবার চারজনের সাক্ষ্য গ্রহণ করেছেন আদালত।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মামুনুর রশিদের আদালতে লক্ষীপুর গ্রামের বাসিন্দা মো. ফজলুল করিম, রাবেয়া আক্তার, ব্যবসায়ী মোয়াজ্জেম হোসেন ও  ইউনিয়ন পরিষদের সদস্য মো. জাফর ইকবালের সাক্ষ্য গ্রহণ করা হয়।

এর আগে এ মামলায় ৩৭ জনের সাক্ষ্য গ্রহণ করা হয়। গত ২৭ জুন অভিযোগ গঠনের পরপরই ৯২ জন সাক্ষীর মধ্যে বাদীপক্ষের ৩৭ জনকে সাক্ষ্য ও জেরার জন্য আদালতে উপস্থাপন করা হয়। ২০ জুন সাক্ষ্য গ্রহণের এই আদেশ দেন আদালত। এ মামলার চার্জশিট জমা দেয়ার আগে সাত সাক্ষী আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

গত ৬ এপ্রিল ফেনীর সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদরাসায় আলিম পরীক্ষা কেন্দ্রে নুসরাতকে ছাদে ডেকে নিয়ে তার গায়ে আগুন ধরিয়ে দেয়া হয়।

মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ উদ দৌলার বিরুদ্ধে করা শ্লীলতহানির মামলা তুলে না নেয়ায় তাকে পুড়িয়ে দেয়া হয়েছে বলে মৃত্যুশয্যায় বলে গেছেন নুসরাত। ১০ এপ্রিল ঢাকার হাসপাতালে চিকিৎসাধীন নুসরাতের মৃত্যু হয়। পরে মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) ফেনীর পরিদর্শক মো. শাহ আলম আদালতে ১৬ জনকে আসামি করে অভিযোগপত্র জমা দেন। রাইজিংবিডি/ফেনী/২৩ জুলাই ২০১৯/সৌরভ পাটোয়ারী/রফিক