সারা বাংলা

গুজব প্রতিরোধে মসজিদে সচেতনতামূলক সভা

ঝালকাঠি সংবাদদাতা : ঝালকাঠির বিভিন্ন মসজিদে জেলা পুলিশের পক্ষ থেকে সচেতনতামূলক সভা করা হয়েছে।

‘পদ্মা সেতুতে মানুষের মাথা ও রক্ত লাগবে এটি গুজব, আর এ গুজবে বিভ্রান্ত না হয়ে ছেলেধরা সন্দেহ হলে পুলিশকে খবর দিন’ এ প্রতিপাদ্য ছড়িয়ে দিতে এবং গুজব থেকে মানুষকে সচেতন করতে সভা করা হয়।

শুক্রবার দুপুরে নেছারাবাদ কেন্দ্রীয় জামে মসজিদে সচেতনতামূলক সভায় বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) এম এম মাহমুদ হাসান। এ সময় মাওলানা খলিলুর রহমান নেছারাবাদীসহ প্রায় ১০ হাজার মুসুল্লি উপস্থিত ছিলেন।

অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) এম এম মাহমুদ হাসান বলেন, আইন কোনো অবস্থায় হাতে তুলে নেয়া যাবে না। গুজবে কান না দিয়ে সন্দেহভাজন ব্যক্তির সম্পর্কে পুলিশকে জানতে হবে। কোথাও ছেলেধরা সন্দেহ হলে ৯৯৯ এ কল দিতে সকলের প্রতি অনুরোধ জানান তিনি। 

এর আগে সদর উপজেলার বাসন্ডা ইউনিয়নের কৃষ্ণকাঠি এবায়েদুল্লাহ জামে মসজিদে উপস্থিত মুসুল্লিদের সামনে গুজব থেকে মানুষকে সচেতন করতে সচেতনতামূলক বক্তব্য রাখেন এম এম মাহমুদ হাসান।

গুজব রোধে পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিনের নির্দেশে জেলা পুলিশের পক্ষ থেকে জেলার গুরুত্বপূর্ণ সব স্থানে সচেতনতামূলক সভা করা হয়। এ ছাড়া লিফলেট বিতরণ ও মাইকিংসহ বিভিন্ন রকমের প্রচারণা চলছে। রাইজিংবিডি/ঝালকাঠি/২৬ জুলাই ২০১৯/অলোক সাহা/বকুল