সারা বাংলা

ফেসবুকে ধর্মীয় বিদ্বেষ প্রচার, মাদ্রাসা শিক্ষক গ্রেপ্তার

নোয়াখালী প্রতিনিধি : সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ধর্মীয় বিদ্বেষ ছড়ানোর অভিযোগে নোয়াখালী পৌর শহরে অভিযান চালিয়ে মাদ্রাসা শিক্ষক দিদারুল ইসলাম দিদার (২৬) কে গ্রেপ্তার করেছে র‌্যাব।

সোমবার দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। গ্রেপ্তার দিদার নোয়াখালী পৌরসভার ৪নং ওয়ার্ডের উত্তর ফকিরপুর গ্রামের বাসিন্দা। তিনি মাইজদী শহরের দারুল ইসলাম মডেল মাদ্রাসার সহকারী শিক্ষক।

র‌্যাব জানায়, দিদার দীর্ঘদিন যাবৎ তার ব্যবহৃত মোবাইলসহ নানা রকমের ডিভাইস ব্যবহার করে সোশ্যাল মিডিয়ায় ধর্মীয় উস্কানিমূলক মিথ্যা ও বিদ্বেষপূর্ণ স্ট্যাটাস দিয়ে গুজব রটিয়ে ধর্মীয় ও সামাজিক সম্প্রীতি নষ্টের চক্রান্ত করে আসছেন। এমনকি, প্রধানমন্ত্রীকে হেয় প্রতিপন্ন করে বিভ্রান্তিমূলক স্ট্যাটাস দিয়েছেন।

এভাবে জনমনে আতঙ্ক সৃষ্টি ও সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করে আইনশৃংখলা পরিস্থিতি অবনতি ঘটানোর অপরাধে রোববার দিবাগত রাতে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়েছে।

র‌্যাব-১১, সিপিসি-৩ লক্ষ্মীপুর ক্যাম্পের কোম্পানী অধিনায়ক পুলিশ সুপার নরেশ চাকমা বিষয়টি নিশ্চিত করে জানান, দিদারের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। রাইজিংবিডি/নোয়াখালী/২৯ জুলাই ২০১৯/মাওলা সুজন/বকুল