সারা বাংলা

তিন নারী জঙ্গির ১০ বছর কারাদণ্ড

সিরাজগঞ্জ সংবাদদাতা : সিরাজগঞ্জে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামা’আতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) তিন নারী সদস্যকে ১০ বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত।

সোমবার দুপুরে সিরাজগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ (প্রথম) আদালতের বিচারক বেগম সালমা খাতুন আসামিদের উপস্থিতিতে এ দণ্ড দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন, সিরাজগঞ্জের সলঙ্গা থানার বাদুল্লাপুর গ্রামের মাহবুবুর রহমানের স্ত্রী নাদিয়া তাবাসুম রানী (৩০), গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার বোচাদহ দক্ষিণপাড়া গ্রামের মামরুল ইসলাম সরদারের স্ত্রী রুনা বেগম (১৯) ও বগুড়ার শাহজানপুর থানার পরানবাড়িয়া গ্রামের সুজন আহম্মেদ বিজয়ের স্ত্রী রুমানা আক্তার রুমা (২১)।

সিরাজগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ (প্রথম) আদালতের এপিপি মশিউর রহমান চৌধুরী জানান, ২০১৬ সালের ২৩ জুলাই সিরাজগঞ্জ পৌর এলাকার মাসুমপুর মহল্লার একটি ভাড়া বাসায় গোপন বৈঠক চলাকালে চার নারী জেএমবি সদস্যকে আটক করে ডিবি পুলিশ।

মামলার অপর আসামি বগুড়ার শাহজানপুর উপজেলার ক্ষুদ্র ফুলকট গ্রামের খালিদ হাসানের স্ত্রী হাবিবা আক্তার রুমা (১৮) অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় তাকে কিশোর আদালতে হস্তান্তর করা হয়েছে। রাইজিংবিডি/সিরাজগঞ্জ/২৯ জুলাই ২০১৯/অদিত্য রাসেল/বকুল