সারা বাংলা

হত্যার দায়ে ৫ জনের মৃত্যুদণ্ড

কুষ্টিয়া সংবাদদাতা : কুষ্টিয়ার মিরপুর থানার পোড়াদহ গ্রামে আধিপত্য বিস্তার নিয়ে দুইপক্ষের সংঘর্ষে কৃষক নুরুল ইসলাম হত্যা মামলায় পাঁচজনের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।

এ ছাড়া ছয়জনের যাবজ্জীবন এবং ছয়জনের বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন।

আজ বুধবার দুপুরে কুষ্টিয়া নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালতের বিচারক মুন্সী মো. মশিয়ার রহমান জনাকীর্ণ আদালতে আসামিদের উপস্থিতিতে রায় ঘোষণা করেন।

মৃত্যু দণ্ডপ্রাপ্তরা হলেন- মিরপুর উপজেলার পোড়াদহ গ্রামের মতিয়ার রহমানের ছেলে মাসুদ (৩৮), আনছার আলীর ছেলে পারভেজ (৪৩), সৈয়দ আলীর ছেলে হরিবর রহমান (৫২), ফজলুর রহমান (৫৫) ও সরোয়ার হোসেন (৩৯)।

যাবজ্জীবন সাজাপ্রাপ্তরা হলেন- বিল্লাল হোসেন (৪২), মঞ্জু (৩৪), সোহেল রানা (৩৮), রমিজ আলী (৪০), মতিয়ার রহমান (৫০) ও কবির হোসেন (৪৩)।

একই মামলায় ভুট্টো, রকি, এনায়েত ও সালামকে তিন বছর এবং নান্নু ও ফরিদকে সাত বছর কারাদণ্ড দেয়া হয়েছে। এ ছাড়া সাজাপ্রাপ্ত প্রত্যেক আসামিকে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

এ মামলায় এজাহারভুক্ত আসামি তরিকুল, আকরাম, আশরাফ, ইমরান ও ছালামের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের খালাস দিয়েছেন আদালত।

আদালত সূত্রে জানায়, ২০১৪ সালের ২০ ডিসেম্বর পোড়াদহ গ্রামে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুইপক্ষের সংঘর্ষ হলে স্থানীয় নুরুল ইসলাম (৫৫) নিহত হয়। এতে তার ছেলে শাহিনুর রহমান সজিব বাদী হয়ে ১৯ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাত ৫/৬ জনের বিরুদ্ধে মিরপুর থানা মামলা দায়ের করেন।

 

রাইজিংবিডি/কুষ্টিয়া/৩১ জুলাই ২০১৯/কাঞ্চন কুমার/বকুল