সারা বাংলা

‘সড়কে পশুর হাট বসতে দেওয়া হবে না’

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : জেলার বিভিন্ন উপজেলায় সড়ক-মহাসড়কের ওপর পশুর হাট বসতে দেওয়া হবে না বলে জানিয়েছেন পুলিশ সুপার নুরে আলম মিনা।

সোমবার নগরীর একটি কমিউনিটি সেন্টারে ঈদুল আজহা উপলক্ষে আয়োজিত এক মত বিনিময় সভায় পুলিশ সুপার এ কথা বলেন।

সড়ক ও নৌপথ, পশুর হাট, ঈদ জামাত ও দর্শনীয় স্থানের সার্বিক নিরাপত্তা বিষয়ে সাংবাদিক ও সংশ্লিষ্ট বিভিন্ন প্রতিষ্ঠান ও সংস্থার সঙ্গে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় পুলিশ সুপার মিনা জানান, এবার চট্টগ্রাম জেলায় ২২৮টি পশুর হাট, ৩ হাজার ৮৮টি ঈদ জামাত, ১৪টি পর্যটন কেন্দ্রের নিরাপত্তা এবং চামড়া পাচার রোধে উদ্যোগ নেওয়া হয়েছে।

এজন্য জেলা পুলিশের প্রায় ৩ হাজার অফিসার-ফোর্স সমন্বয়ে জোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

সুনির্দিষ্ট তথ্য ছাড়া পশুবাহী কোনো যানবাহন মহাসড়কে না থামানোর জন্য পুলিশের প্রতি নির্দেশনা দেয়া হয়েছে বলে জানান তিনি।

জেলা উপজেলার সড়ক মহাসড়কে কোন পশুর হাট বসতে দেয়া হবে না উল্লেখ করে পুলিশ সুপার বলেন, এ ব্যাপারে সব থানায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে নির্দেশনা প্রদান করা হয়েছে।

মত বিনিময় সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) একেএম এমরান ভূইয়া, অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর) মো. মশিউদ্দৌলা রেজা, অতিরিক্ত পুলশি সুপার (দক্ষিণ) মো. আফরুজুল হক টুটুল প্রমুখ।

সভায় সড়ক বিভাগ, জেলা প্রাণিসম্পদ বিভাগ, পরিবহন সেক্টরের মালিক-শ্রমিক সংগঠনের নেতা ও পশুর হাটের ইজারাদাররা উপস্থিত ছিলেন। রাইজিংবিডি/চট্টগ্রাম/৫ আগস্ট ২০১৯/রেজাউল/এনএ