সারা বাংলা

৩০ মামলার আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত

পটুয়াখালী সংবাদদাতা : পটুয়াখালীতে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ আন্তঃজেলা ডাকাত দলের সর্দার চাঁন মিয়া হাওলাদার (৪২) নিহত হয়েছেন।

পুলিশ জানিয়েছে, তার বিরুদ্ধে বিভিন্ন থানায় ৩০টি মামলা ছিল।

শুক্রবার দিবাগত রাত আড়াইটার দিকে সদর উপজেলার কালিকাপুর ইউনিয়নের বল্লভপুর এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় সদর থানার ওসিসহ চার পুলিশ সদস্য আহত হয়েছেন। চাঁন মিয়ার বাড়ি বরগুনা জেলার আমতলী উপজেলার পশ্চিম কলাগাছিয়া গ্রামে।

পটুয়াখালী পুলিশ সুপার মোহম্মদ মইনুল হাসান জানায়, ঈদ উপলক্ষে পটুয়াখালী-কুয়াকাটা মহাসড়কে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণসহ মাদকদ্রব্য ও অবৈধ অস্ত্র উদ্ধার অভিযানে যাচ্ছিল পুলিশের একটি দল। এসময় বল্লভপুর নামক স্থানে পৌঁছালে ডাকাত দল পুলিশকে লক্ষ্য করে গুলি করে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি চালায়। এতে ডাকাত সর্দার চাঁন মিয়া ঘটনাস্থলেই নিহত হয়েছেন। ঘটনাস্থল থেকে দেশীয় তৈরী ১টি পাইপগান, বন্দুকের ৬ রাউন্ড কার্টুজের খালি খোসা, ৬টি লোহার বগি দা ও ১টি রাম দা উদ্ধার করা হয়েছে।

এসপি আরো জানান, চাঁন মিয়া হত্যা মামলার আসামি ছিলেন। তার বিরুদ্ধে পটুয়াখালীতে ৬টি, বরগুনা জেলার বিভিন্ন থানায় ১২টি, ঢাকা জেলা ও ডিএমপিসহ মোট ৩০টি মামলা ছিল। এর মধ্যে বরগুনা সদর থানায় একটি মামলায় ১০ বছর ৬ মাস সাজাপ্রাপ্ত হয়ে পলাতক ছিলেন। রাইজিংবিডি/পটুয়াখালী/১০ আগস্ট ২০১৯/বিলাস দাস/ইভা