সারা বাংলা

রংপুরে ঈদের প্রধান জামাত সকাল সাড়ে ৮ টায়

নিজস্ব প্রতিবেদক, রংপুর: বিপুল উৎসাহ-উদ্দীপনা ও ধর্মীয় ভাব গাম্ভির্যের মধ্যদিয়ে পবিত্র ঈদ উল আজহা পালনের জন্য ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে রংপুরে।

এ উপলক্ষে ব্যাপক কর্মসূচী নেয়া হয়েছে। কর্মসূচী অনুযায়ী রংপুরে ঈদুল আযহার প্রধান জামাত অনুষ্ঠিত হবে কালেক্টরেট ঈদগাহে সকাল সাড়ে ৮ টায়। বৃষ্টি হলে রংপুরের ঈদের প্রধান জামাত হবে কোর্ট জামে মসজিদে সকাল পৌনে ৯ টায় পরে ২য় জামাত হবে সোয়া ৯টায়। অন্যান্য ঈদের মাঠ ও মসজিদে প্রধান জামাতের সাথে সংগতি রেখে ঈদের নামাজের সময় সূচী নির্ধারন করা হয়েছে।

এছাড়া, পুলিশ লাইন্স মাঠ, মুন্সিপাড়া ঈদগাহ ও মুলাটোল আলীয়া মাদ্রাসায় সকাল সাড়ে ৮ টায় এবং কেরামতিয়া জামে মসজিদে ৯টায় ঈদের জামাত অনুষ্ঠিত হবে। এছাড়া, শালবন মিস্ত্রিপাড়া জামে মসজিদে প্রথম জামাত সকাল ৮টায়, মন্ডল পাড়া বড় ঈদগাহ ও রংপুর দামোদরপুর বড় ময়দান ঈদগাহ মাঠে পবিত্র ঈদুল আযহার নামাজ সকাল ৯টায় অনুষ্ঠিত হবে। রংপুর মেডিকেল কলেজ কেন্দ্রীয় জামে মসজিদ সংলগ্ন ঈদগাহ মাঠে সকাল ৮টায় এবং সাতমাথা জামে মসজিদ ও  ধাপ ষ্টাফ কোয়ার্টার জামে মসজিদ, বাবুখাঁ ঈদগাহ মাঠ ও খটখটিয়া জামে মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হবে সকাল ৯ টায়, আহলে হাদিস জামায়াত মিস্ত্রিপাড়াস্থ কেদেরের পুল সংলগ্ন ঈদগাহে সকাল ৮ টায় অনুষ্ঠিত হবে, খাসবাগ ঈদগাহ মাঠে সকাল সোয়া ৮ টায় ও সাতমাথা মসজিদ ঈদগাহ মাঠে প্রথম ঈদের জামাত সাড়ে ৭ টায়  ও দ্বিতীয় জামাত সকাল ৮ টায় ঈদের অনুষ্ঠিত হবে।

রংপুর সদর উপজেলা ও মিঠাপুকুর উপজেলা পরিষদ ঈদগাহে এবং পীরগাছা কারবালা মাঠ, তারাগঞ্জ চৌপথী ঈদগাহ ও গঙ্গাচড়ার পাইকান জামে মসজিদে সকাল ৯ টায় ঈদের জামাত অনুষ্ঠিত হবে। কাউনিয়া কেন্দ্রীয় ঈদগাহ, গঙ্গাচড়া ও পীরগঞ্জে কেন্দ্রীয় ঈদগাহে সকাল সাড়ে ৯টায় ঈদের জামাত অনুষ্ঠিত হবে। বদরগঞ্জের চান্দামারী কারামতিয়া ঈদগাহে ১০টায় ঈদের জামাত অনুষ্ঠিত হবে বলে জানা গেছে। দেশের অন্যান্য স্থানের মত বিভাগীয় নগরী রংপুরে ঈদ উৎসব উদযাপনে অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে সরকারি বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন, ঈদ জামাতে বিশেষ মোনাজাত এবং হাসপাতাল, এতিমখানা, কারাগার ও শিশু সদনগুলোতে বিশেষ খাবার পরিবেশন। ঈদ উপলক্ষে সিটি করপোরেশন এলাকার সড়ক ও সড়কদ্বীপ সমুহ জাতীয় পতাকা ও ঈদ মোবারক লেখা পতাকাদিয়ে সজ্জিত করা হচ্ছে। রাইজিংবিডি/রংপুর/১১ আগস্ট/২০১৯ইং/নজরুল মৃধা/নাসিম